রামুর চা বাগান স্টেশনে আবারো মিনিট্রাক চাপায় ১ জনের মৃত্যু

fec-image

রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের চা বাগান স্টেশনে আবারো মিনিট্রাক চাপায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার (১২ এপ্রিল) সন্ধ্যা সাতটায় এ দুর্ঘটনা ঘটে।

এতে নিহত মমতাজ আহমদ (৯৫) জোয়ারিয়ানালা ইউনিয়নের মিঠাছড়ি এলাকার মৃত মোহাম্মদের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন- রাস্তা পারাপারের সময় দ্রুত গতির মিনি ট্রাক (চট্ট মেট্টো অ -১১-০৩২৪) মমতাজ আহমদ চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনি প্রাণ হারান।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন-ওই স্থানে গত শুক্রবার (৯ এপ্রিল) মিনিট্রাকের ধাক্কায় স্থানীয় বাসিন্দা গাড়ি চালক শরীফ প্রাণ হারান। দু’মাস পূর্বে এখানে প্রাণ হারান অপর এক কলেজ ছাত্রী। কয়েক বছরে এ স্টেশনে দুর্ঘটনায় প্রাণহানি হয়েছে আরও একাধিক ব্যক্তির। আহত হয়ে অসহায় জীবনও পার করছেন অনেকে।

বাজারের ব্যবসায়ীরা জানান, এ স্থানটি দীর্ঘদিন ঝূঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এখানে সড়কটি অবস্থাও নাজুক। একপাশে উঁচু, অন্যপাশে অনেক নিচু। যে কারনে এ স্টেশন পার হওয়ার সময় গাড়িগুলো একপাশে হেলে পড়ে। যে কারণে প্রায় সময় এখানে দুর্ঘটনা ঘটে।

কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি এসএম সাদ্দাম হোসেন শুক্রবারের সড়ক দুর্ঘটনার পর ওই স্থানে যান। তিনি জানান, এখানে সড়কটি উচুঁ-নিচু। আবার সড়কের দুপাশে রয়েছে খাদ। মাটি না থাকায় পথচারীরা চলাচল করতে পারেনা। আবার স্টেশনে থাকা গাড়িও সড়কের পাশে পার্কিং করা সম্ভব হচ্ছেনা। তিনি এ বিষয়টি নিয়ে সড়ক ও জনপদ (সওজ) এর উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে করণীয় বিষয়ে আলাপ করবেন বলে জানান।

স্থানীয়রা জানান, সড়ক ব্যবস্থাপনার পাশাপাশি রামুতে সুষ্ক মৌসুমে মিনি ট্রাকগুলো বেপরোয়াভাবে চলাচল করে। প্রতিবছর মিনিট্রাক চাপায় বাড়ছে মানুষের মৃত্যুর মিছিল। উন্নত সড়ক ব্যবস্থার পাশাপাশি এসব মিনিট্রাকের দৌরাত্মও নিয়ন্ত্রণের দাবি সর্বস্তুরের জনসাধারণের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =

আরও পড়ুন