parbattanews

রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিদায় সংবর্ধনা ও মা সমাবেশ

ঐতিহ্যবাহি রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণা, পঞ্চম শ্রেণির ছাত্রছাত্রীদের বিদায় সংবর্ধনা এবং মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ররিবার (১০ ডিসেম্বর) বিদ্যালয় মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাডভোকেট আবুল মনসুর চৌধুরী।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. সালাহ উদ্দিনের সভাপতিত্বে এবং রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাফ্ফর আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাওলানা মোহাম্মদ তৈয়ব, প্রবীণ সমাজসেবক ও সাবেক ইউপি সদস্য নূর মোহাম্মদ, রামু সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক মুজিবুল হক, রামু কেন্দ্রীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় পিটিএ কমিটির সভাপতি বিন কাশেম টিপু, রামু উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি ও রামু উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হক চৌধুরী। এতে শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক সাইমন আরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ্যাডভোকেট আবুল মনসুর বলেন, সমাজের সর্বত্র এখন দুর্নীতিতে ছেয়ে গেছে। কোন রিক্সা চালক, কোন দিনমজুর কিংবা কোন কৃষক কখনো অনিয়ম দুর্নীতি করেন না। দুর্নীতি তারাই করেন, যারা উচ্চশিক্ষা অর্জন করে সমাজে প্রতিষ্ঠিত হয়ে সম্মানজনক পেশা কিংবা দেশের গুরুত্বপূর্ণ কাজে কর্মরত থাকেন। এসব দুর্নীতিবাজরা শিক্ষিত কিংবা উচ্চ শিক্ষিত হতে পারলেও সুশিক্ষিত হতে পারেনি। যে কারণে নিজের নীতি নৈতিকতা বিসর্জন দিয়ে এসব তথাকথিত শিক্ষিতরা দেশকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। এরা দেশ, জাতি, মা-বাবা এবং পরিবারের জন্য কখনো আশীর্বাদ বয়ে আনে না। তারা কেবলই অভিশপ্ত। এ ধরনের দুর্নীতিগ্রস্ত শিক্ষিত মানুষের সংখ্যা ক্রমেই বাড়ছে। এটা দেশের জন্য বড় ধরনের অশনি সংকেত। তাই সন্তানকে শিক্ষিত করার চেয়ে সুশিক্ষিত করা অপরিহার্য হয়ে পড়েছে। সুশিক্ষিত সন্তানই পরিবার ও দেশের সম্পদ। অভিভাবকরা এ ব্যাপারে সর্বোচ্চ আন্তরিক না হলে আগামী প্রজন্ম ধ্বংস হয়ে যাবে।

অনুষ্ঠানে পঞ্চম শ্রেণির বিদায়ী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন ৪র্থ শ্রেণির ছাত্র ওয়াসির হাসান জায়ান। এতে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন মোহাম্মদ বিন সাইফ, আদিবা হাবীব, সানজানা শাওরিন রিহা ও কাশফিয়া বিনতে কামাল। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তৃতীয় শ্রেণির ছাত্র ওয়াসেফ সাঈদ।

অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি জাহাঙ্গীর আলম কোম্পানি, সদস্য আইরিন জাহান ও আরেফা খানম, সহকারী শিক্ষক বর্ণা বড়ুয়া, মেঘনা রানী শর্মা, রোকসানা আকতার, আনোয়ারা বেগম, আসমা আকতার, কানিজ ফাতেমা রেখা, আওয়ামী লীগ নেতা হাসান আজিজ, দি লার্নার্স হোমের সাবেক সভাপতি আবদুর রহিম উপস্থিত ছিলেন।

Exit mobile version