রামু প্রেসক্লাবে মহান বিজয় দিবস উদযাপন ও সংবর্ধনা অনুষ্ঠান

fec-image

রামু প্রেসক্লাবের আয়োজনে মহান বিজয় দিবসের আলোচনা সভা, রামুর কৃতি সন্তান চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নব নির্বাচিত সভাপতি বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকম এর ডেপুটি এডিটর তপন চক্রবর্তীর সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) রাতে রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে বর্ণিল এ আয়োজনে প্রধান অতিথির বক্তৃতা করেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

এমপি কমল তাঁর বক্তব্যে বলেন, সাংবাদিকরা জাতির পথচলায় ভূমিকা রাখে। সাংবাদিকদের অনুসন্ধানী প্রতিবেদনে দেশের সমস্যা-সম্ভাবনা ফুটে উঠে। একটি পিছিয়ে পড়া জনপদকে উন্নয়নের দ্বারপ্রান্তে নিতে সাংবাদিকদের লেখনি কতটা কার্যকর ভূমিকা রাখে তা বলার অপেক্ষা রাখে না। সাংবাদিকদের রামুর অফুরন্ত পর্যটন সম্ভাবনা, পূরাকীর্তি, ঐহিত্য ও সংস্কৃতি আরো বেশি করে গণমাধ্যমে তুলে ধরতে হবে। এতে রামুকে ঘিরে আরো বেশি উন্নয়ন ত্বরান্বিত হবে। বাড়বে পর্যটকদের আকর্ষণ ও অর্থনৈতিক সম্ভাবনা। রামুর অনেক উন্নয়নে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখনি অবদান রেখেছে। যার মধ্যে তপন চত্রবর্তীর ভূমিকা অগ্রগণ্য। তিনি দেশের জন্য লেখেন, তারচেয়ে বেশি লেখেন নিজের জন্মভূমি রামুর জন্য। তাঁর মতো কীর্তিমান সাংবাদিক পাওয়া রামুবাসীর জন্য গৌরবের। সাংবাদিকতায় মেধা, নিষ্ঠা ও কর্মদক্ষতার স্বাক্ষর রেখেছেন বলেই তিনি আজ দেশের শীর্ষ পর্যায়ে সাংবাদিকদের নেতৃত্ব দিচ্ছেন। বানিজ্যিক রাজধানী চট্টগ্রামেও তিনি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছেন। মফস্বল থেকে তিনি এখন জাতীয় পর্যায়ে সমাদৃত হয়েছেন। সাংবাদিকতা পেশায় তিনি সবার জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন।

রামু প্রেস ক্লাবের সভাপতি নীতিশ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তৃতা করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নব নির্বাচিত সভাপতি, বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকম এর ডেপুটি এডিটর এবং রামু প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা তপন চক্রবর্তী। স্বাগত বক্তৃতা করেন মহান বিজয় দিবস ও সাংবাদিক তপন চক্রবর্তী সংবর্ধনা উপ-কমিটির আহবায়ক খালেদ শহীদ ও শুভেচ্ছা বক্তৃতা করেন সদস্য সচিব খালেদ হোসেন টাপু।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তৃতায় সাংবাদিক তপন চক্রবর্তী বলেন, সাংবাদিকতায় পেশায় এগিয়ে যেতে হলে সাংবাদিকদের প্রচুর জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হয়। সাংবাদিকদের সাহসী, সৎ ও আদর্শিক হতে হবে। এসব গুণাবলি না থাকলে সাংবাদিতা পেশায় বেশিদিন টিকে থাকা যায় না। এজন্য রামু প্রেসক্লাবের সদস্যদের পেশাগত মান বৃদ্ধিতে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি) এর উদ্যোগে একটি সাংবাদিক প্রশিক্ষণ আয়োজনে আন্তরিক ভূমিকা রাখবেন। বর্ণিল আয়োজনে সংবর্ধিত করায় তিনি রামু প্রেসক্লাব নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

রামু প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, দৈনিক আমাদের সময়ের চট্টগ্রাম ব্যুরো চিফ হামিদ উল্লাহ, রামু সরকারি কলেজের অধ্যক্ষ মুজিবুল আলম, রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া, রামু উপজেলা প্রকৌশলী মঞ্জুর হাসান ভূইয়া, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সদস্য বিজন বড়ুয়া, সুশাসনের জন্য নাগরিক-সুজন রামু শাখার সভাপতি মাস্টার মোহাম্মদ আলম, রামু প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি দর্পণ বড়ুয়া, রামু চৌমুহনী বণিক সমবায় সমিতির সভাপতি অধ্যাপক রফিকুল আলম চৌধুরী, শিক্ষাবিদ কিশোর বড়ুয়া, বাঁখখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইজত উল্লাহ, রামু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুবীর বড়ুয়া বুলু, রামু চৌমুহনী বণিক সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক সজল বড়ুয়া, নাট্যকার আবুল কাশেম, সংস্কৃতিকর্মী ধর্মদর্শী বড়ুয়া, বাংলাদেশ বেতার কক্সবাজারের সংগীত প্রযোজক বশিরুল ইসলাম, বিশিষ্ট সংগীত শিল্পী মানসী বড়ুয়া ও রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজনীন আকতার মেরি।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি কমলসহ অতিথিবৃন্দ সাংবাদিক তপন চক্রবর্তীকে ফুলের মালা পরিয়ে বরণ করেন। এসময় রামু প্রেসক্লাব নেতৃবৃন্দ সম্মাননা স্মারক প্রদান করেন। এছাড়া রামুর সনাতন সম্প্রদায় এবং সাংবাদিক তপন চক্রবর্তী’র বন্ধুমহল ক্রেস্ট ও ফুল দিয়ে সংবর্ধিত অতিথিকে সম্মাননা প্রদান করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ছড়াকার ও শিক্ষক ধনীরাম বড়ুয়া, আওয়ামী লীগ নেতা মাস্টার ফরিদ আহমদ ও গোলাম কবীর, নাইক্ষ্যংছড়ি হাজী এম কালাম ডিগ্রি কলেজের অধ্যাপক নীলোৎপল বড়ুয়া, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, রামু ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক মাহবুবুল আলম, বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশনের সহসভাপতি মোহাম্মদ নুরুল আলম, এপেক্স ক্লাব অব রামুর চেয়ারম্যান মাস্টার জামাল হোছাইন চৌধুরী, সুবীর চৌধুরী বাদল, খুনিয়াপালং ইউনিয়ন ভূমি কর্মকর্তা আফছার কামাল, ইন্সটিটিউট অব মিউজিক রামুর নৃত্য বিভাগের পরিচালক জয়শ্রী বড়ুয়া, রামু প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এইচ বি পান্থ, সাবেক সাধারণ সম্পাদক সুনীল বড়ুয়া, কণ্ঠশিল্পী রেজাউল আমিন মোর্শেদ, কবি তাপস মল্লিক, সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী, রামু প্রেসক্লাবের সহসভাপতি এসএম জাফর, যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাহমুদ ভূট্টো, সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. নাছির উদ্দিন, অর্থ সম্পাদক ওবাইদুল হক নোমান, দপ্তর সম্পাদক হাসান তারেক মুকিম, সহ-দপ্তর সম্পাদক শওকত ইসলাম, প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ প্রচার সম্পাদক আবুল কাশেম সাগর, কার্যকরী সদস্য কফিল উদ্দিন, সদস্য প্রসূন বড়ুয়া, কামাল হোসেন, এসএম হুমায়ন কবির, শিপ্ত বড়ুয়া, মো. সাইদুজ্জামান, এমএইচ আরমান, নুরুল হক সিকদার, সুজন চক্রবর্তী, মো. আবদুল্লাহ, হাবিবুর রহমান সোহেল, প্রকাশ সিকদার, মিজানুল হক। রেফারি ওমর ফারুক মাসুম প্রমুখ।

আলোচনা সভা ও সংবর্ধনা চলাকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন জনপ্রিয় কন্ঠশিল্পী ইফতি আরিয়ানা, গোলাম মোস্তফা বাবুল, প্রেরণা বড়ুয়া স্বস্তি, ইশমাম কবির ও জেসমিন আকতার। এতে কবিতা আবৃত্তি করেন আদিত্য সিকদার প্রিন্স। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে ইন্সটিটিউট অব মিউজিক রামুর নৃত্য বিভাগের শিল্পীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজয় দিবস, রামু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন