রুমায় প্রথমবারের মত কুরআন মাদ্রাসা ও এতিমখানার উদ্বোধন

fec-image

“সবার জন্য শিক্ষা” এ শ্লোগানকে সামনে রেখে বান্দরবানের রুমা উপজেলায় প্রথমবারের মত জাবালুল কুরআন মাদ্রাসা ও এতিমখানা ক্যম্পাস উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৫ জানুয়ারি) সকালে প্রধান অতিথি উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান উহ্লাচিং মারমা মাদ্রাসা ও এতিমখানা উদ্ধোধনী ক্লাস ও বই বিতরণসহ ফিতা কেটে উদ্বোধন করেন।

বিশেষ অতিথি হিসেবে মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, ২নং সদর ইউপি চেয়ারম্যান শৈবং মারমা(শৈমং), রুমা থানা এস আই জাকির, দৈনিক আমার সংবাদের সাংবাদিক মংহাইথুই মারমা, বিশিষ্ট ব্যবসায়ী ও বিশিষ্ট ঠিকাদার জাফর, মাদ্রাসার পরিচালনার সভাপতি মো. খলিলুর রহমান ও বাজার কমিটির সভাপতি অঞ্জন বড়ুয়াসহ সরকারি বেসরকারি কর্মকর্তাসহ আরও অনেকে উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

মাদ্রাসা ও এতিমখানা পরিচালনার কমিটি সভাপতি ও প্রধান শিক্ষক মাওলানা মুহাম্মদ হুজাইকা(মাহমুদ) জানান, মাদ্রাসা স্কুল ও এতিমখানার প্রাণকেন্দ্র ২০২০ সাল থেকে স্থাপিত হয়েছে। যা শুরুতে নার্সারি-তৃতীয় শ্রেণি পর্যন্ত ৭০জন শিক্ষার্থী ও তিন শিক্ষক নিয়ে প্রথমবারের মত শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করতে যাচ্ছি। এ এতিমখানা পরিচালনার জন্য ১ লক্ষ টাকা আর্থিক অনুদান দিয়েছে রুমা জোন কমান্ডার গোলাম আকবর পিএসসি, উপজেলা পরিষদের চেয়ারম্যান উহ্লাচিং মারমা ৫লক্ষ টাকা আর্থিক সহযোগিতা দিয়েছে।

প্রধান শিক্ষক আরও জানান, কিভাবে এ শিক্ষার মানকে আরও উন্নত করা যায়, সে দিকে খেয়াল রেখে উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতা পরামর্শ দেয়ার একান্ত সহযোগিতা কাম্য।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং যতদিন থাকবে, ততদিন এ বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন উপজেলাতে রাস্তাঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অনেক কিছু করে যাচ্ছে।

তারই পরিপ্রেক্ষিতে দুর্গম রুমা উপজেলার একমাত্র মাদ্রাসা ও এতিমখানার জন্য ভবিষ্যৎতে সহযোগিতা করা যতটুকু সম্ভব ততটুকু চেষ্টা করে যাবে বলে তিনি মন্তব্য করেন। সাথে সাথে উপজেলা পরিষদ থেকে এ শিক্ষা প্রতিষ্ঠানের জন্য উন্নয়নের দিক চিন্তা করে সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্যমন্ত্রী, বান্দরবান, রুমা উপজেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন