রুশ বোমা হামলায় ইউক্রেনের অভিনেতা নিহত

fec-image

রুশ বোমা হামলায় ইউক্রেনিয়ান অভিনেতা ও টিভি উপস্থাপক পাশা লি নিহত হয়েছেন। ইউক্রেনের রাজধানী কিয়েভের ১২ কিলোমিটার উত্তর-পশ্চিমে ইরপিন শহরের এই ঘটনার কথা জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ইরপিনের বাসিন্দা পাশা লি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনের আঞ্চলিক প্রতিরক্ষা বাহিনীতে যোগ দিয়েছিলেন। গত ৪ মার্চ ইনস্টাগ্রামে একজন সহকর্মীর সঙ্গে তোলা নিজের একটি ছবি শেয়ার করে তিনি লিখেছিলেন, ‘রুশদের অবিরত বোমাবর্ষণের পরও আমাদের মুখে হাসি আছে। কারণ, সব ঠিক করে ফেলবো এবং ইউক্রেন ভালো থাকবে। আমরা কাজ করছি।’

‘দ্য পিট’ (২০০৬), ‘সেলফি পার্টি’ (২০১৬), ‘মিটিং অব ক্লাসমেটস’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে দেখা গেছে পাশা লি’কে। হলিউডের ‘দ্য লায়ন কিং’ এবং ‘দ্য হবিট’-এর ইউক্রেনীয় সংস্করণে অভিনয় করেছেন তিনি।

একসময় পাভলো লি নামে পরিচিত পাশা লি ১৯৮৮ সালে ক্রিমিয়ায় জন্মগ্রহণ করেন। সম্প্রতি ইউক্রেনিয়ান চ্যানেল ডোম টিভির একটি অনুষ্ঠান সঞ্চালনা শুরু করেছিলেন তিনি। ২০১৪ সালে রুশ-সমর্থিত বিচ্ছিন্নতাবাদীদের দখল হয়ে যাওয়া ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দর্শকদের লক্ষ্য করে এটি সাজানো হয়েছে। প্রতিভা অন্বেষণের টিভি অনুষ্ঠান ‘স্টার ফ্যাক্টরি’ এবং ‘এক্স-ফ্যাক্টর’-এও অংশ নিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 12 =

আরও পড়ুন