parbattanews

রোগীর চিকিৎসার পূর্বে কাপ্তাই শিল্প এলাকা কমিউনিটি ক্লিনিকের চিকিৎসা করা জরুরী

k cilanik[[27  08  016] copy

কাপ্তাই প্রতিনিধি:

সরকার সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করলেও সেবা প্রদানের সুযোগ থাকলেও কিন্তু রাঙ্গামাটির কাপ্তাই শিল্প এলাকা কমিউনিটি ক্লিনিক  জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। যে কোন সময় ধ্বসে পড়ার আশঙ্কাও রয়েছে। প্রতিনিয়ত ক্লিনিকের ছাদ চুয়ে পানি পড়ার দরুন স্বাস্থ্য সেবা অনিশ্চিত হয়ে পড়েছে।

এলাকার লোকজন বলেন, উক্ত ক্লিনিকে রোগীদের  স্বাস্থ্য সেবা দেওয়ার  আগে ক্লিনিকের চিকিৎসা (মেরামত) করা অত্যন্ত জরুরী  হয়ে পড়েছে। ক্লিনিকে কর্মরত চিকিৎসক নিয়মিত স্বাস্থ্য সেবা দিলেও দীর্ঘদিন যাবৎ অত্র শিল্প এলাকা কমিউনিটি ক্লিনিকের ছাদের অবস্থা অত্যান্ত নাজুক  পরিস্থিতি হয়ে আছে। ছাদের অবস্থা জরাজীর্ণ হওয়ার দরুন বৃষ্টি হলে পানি চুয়ে ক্লিনিকের ভিতরে প্রবেশ করে  বিভিন্ন ঔষধপত্র নষ্ট হয়ে যায়। ক্লিনিকের  ভিতরে পানিতে সয়লাব হয়ে পড়ে। কর্তব্যরত চিকিৎসক বা সেবা নিতে আশা রোগীরা চিকিৎসেবায়  হিমশিম পোহাতে হয়।

এ ব্যাপারে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মাসুদ আহমেদ চৌধুরীর নিকট জানতে চাইলে  অকপটে তিনি তা সত্যতা স্বীকার করে তিনি বলেন, শিল্প এলাকা কমিউনিটিসহ আরো ২-৩টি ক্লিনিক মেরামতের জন্য বাজেট হয়েছে অচিরেই তা মেরামত করা হবে।

Exit mobile version