রোহিঙ্গাদের মাঝে এনজিও সংস্থার শীতবস্ত্র বিতরণ

fec-image

রোহিঙ্গাদের মাঝে শীত বস্ত্র বিতরণ করে প্রশংসা কুড়িয়েছে এন.জেড.একতা মহিলা সমিতি নামক একটি এনজিও সংস্থা। ইসলামিক রিলিফ ওয়ার্ল্ডওয়াইডের অর্থায়নে এন.জেড.একতা মহিলা সমিতি (লামা)বান্দরবানের সর্বোচ্চ নিরাপত্তার মধ্যদিয়ে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী বাস্তবায়ন করে।

রোহিঙ্গা হেড মাঝি জাবের জানান, এবারের হাড় কাঁপানো শীতে কম্বল ও চাদর পেয়ে ছোট ছেলে-মেয়েদের নিয়ে বেশী খুশি হয়েছি।

যারা শীত বস্ত্র দিয়েছে তাদের প্রতি শুকরিয়া জ্ঞাপন করেন।এতে কক্সবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের নির্দেশনায় ২১নং ক্যাম্পে ২৭৬২টি রোহিঙ্গা পরিবারের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

কক্সবাজার জেলা প্রশাসকের নির্দেশনায় হোস্ট কমিউনিটির জন্য উপজেলা প্রশাসনের মাধ্যমে চকরিয়া উপজেলায় ১০০টি কম্বল, ১০০টি চাদর, উখিয়া উপজেলায় ৭৩২টি কম্বল ও ৭৩২টি চাদর এবং কক্সবাজার ত্রাণ ও পুর্ণবাসন অফিসে ৮৪৪টি কম্বল ও ৮৪৪টি চাদরসহ সর্বমোট ৭২০০টি কম্বল ৭২০০টি চাদর বিতরণ করা হয়।

এসব শীতবস্ত্র বিতরণ কালে উপস্থিত ছিলেন ২১নং ক্যাম্পের ইনচার্জ নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাব্বির ইকবাল চৌধুরী, সাইট ম্যানেজমেন্ট ব্র‍্যাক প্রতিনিধি গোলাম সারওয়ার স্বপন, ইসলামিক রিলিফ ওয়ার্ল্ডওয়াইডের প্রতিনিধি জাফর আলম, এন.জেড.একতা মহিলা সমিতির প্রকল্প পরিচালক আবুল কালাম, মনিটরিং অফিসার আবদুল হামিদ সজীব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিগণ।

প্রসঙ্গতঃ ইতোপূর্বে ১৯ নং ক্যাম্পে ১৪০ টি সেল্টার (আশ্রয়ন কেন্দ্র), টয়লেট, গোসলখানা, সোলারলাইট, গভীর নলকূপ স্থাপনের কাজ বাস্তবায়ন করছে এন.জেড.একতা মহিলা সমিতি।পাশাপাশি হোস্ট কমিউনিটির জন্য উখিয়ার রাজাপালং ইউনিয়নেও একই কাজ ইসলামীক রিলিফ ওয়ার্ল্ড ওয়াইডের আর্থিক অর্থায়নে এন.জেড.একতা মহিলা সমিতির সহযোগিতায় বাস্তবায়িত হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এনজিও, রোহিঙ্গা, শীতবস্ত্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন