রোহিঙ্গা ক্যাম্পে নিষিদ্ধ হলো আরও দুইটি এনজিও

fec-image

রোহিঙ্গা ক্যাম্পে আরও দু’টি এনজিওর কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। রোহিঙ্গা শরণার্থী প্রত্যাবাসন বিরোধী তৎপরতায় জড়িত থাকা, গত ২৫ আগস্ট রোহিঙ্গা ক্যাম্পে অনুষ্ঠিত রোহিঙ্গাদের সমাবেশে আর্থিক সহায়তা দেয়া ও টি-শার্ট সরবরাহ দেয়ার অভিযোগে ওই দুইটি এনজিও-র কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে বলে জানা গেছে।

এনজিও ব্যুরো থেকে বুধবার (৪ সেপ্টেম্বর) এ আদেশ জারী করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসনের এনজিও ব্যবস্থাপনার দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই দুইটি এনজিও হচ্ছে, রোহিঙ্গা শরনার্থী শিবিরে কর্মরত বেসরকারি সংস্থা আদ্রা এবং আল-মারকাজুল ইসলাম। রোহিঙ্গা ক্যাম্পসহ কক্সবাজার জেলায় তাদের সমস্ত কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে রোহিঙ্গা শরনার্থী প্রত্যাবাসন বিরোধী তৎপরতায় জড়িত থাকা, গত ২৫ আগস্ট অনুষ্ঠিত রোহিঙ্গা শরনার্থী সমাবেশে আর্থিক সহায়তা দেয়া ও টি-শার্ট সরবরাহ দেয়াসহ আরো কিছু অভিযোগ উঠেছে। প্রাথমিক তদন্তে প্রমানিত হওয়ায় এনজিও ব্যুরো এ আদেশ দিয়েছে।

তিনি আরো জানান, এনজিও দু’টির কর্মকর্তাদের রোহিঙ্গা ক্যাম্পসহ কক্সবাজার জেলা থেকে সব প্রকল্প গুটিয়ে ফেলার জন্য ইতিমধ্যে তাদের জানিয়ে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এনজিও, রোহিঙ্গা, রোহিঙ্গা ক্যাম্পে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + thirteen =

আরও পড়ুন