বাহিরের লোকের দরকার নেই

রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয় ভলান্টিয়ার দিয়ে কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ প্রধানমন্ত্রী‘র

fec-image

করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কক্সবাজার জেলা প্রশাসনের সাথে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রোহিঙ্গা ক্যাম্প নিয়ে আমরা চিহ্নিত, রোহিঙ্গা ক্যাম্পে যদি করোনাভাইরাসের সংক্রমণ ছড়ায়, তাহলে বড় ধরনের ক্ষতি হয়ে যাবে। এ জন্য বাইরের লোকের কোন দরকার নেই। স্থানীয় ভলান্টিয়ার দিয়ে কাজ চালিয়ে যেতে হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, কক্সবাজারের সী-বীচ থেকে শুরু করে সব ধরনের পর্যটন স্পটগুলোতে পর্যটক যেন না যায় সে জন্য বন্ধ রাখতে হবে।

মঙ্গলবার(৩১ মার্চ )সকাল ১০টায় প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে দেশের ৬৪জেলা প্রশাসকের সাথে ভিডিও কনফারেন্সে যোগ দেন।

প্রধানমন্ত্রীর সাথে সরাসরি ভিডিও কনফারেন্স কক্সবাজার থেকে যুক্ত হন-জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, স্থানীয় সংসদ সাইমুম সরওয়ার কমল এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সিভিল সার্জন ডাঃ মাহাবুবুর রহমান। উপস্থিত ছিলেন, শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার (জ্যেষ্ঠ যুগ্ন সচিব)।

ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসকরা তাদের নিজ নিজ জেলার প্রস্তুতির অবস্থা প্রধানমন্ত্রীকে জানান। তাদের কথার সূত্র ধরে প্রধানমন্ত্রী বিভিন্ন পরামর্শ দেন।

প্রসঙ্গত সরকারর রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) দেয়া সর্বশেষ তথ্য অনুসারে, এ পর্যন্ত দেশে ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন পাঁচজন। মোট এক হাজার ৩৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, কক্সবাজার, করোনাভাইরাস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =

আরও পড়ুন