এক বছরে

রোহিঙ্গা ক্যাম্প থেকে ৪৭৮ জন সন্ত্রাসী আটক, ১৩২টি অস্ত্র উদ্ধার

fec-image

কক্সবাজারের উখিয়ার ১১টি রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃংখলার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বিভিন্ন অপরাধের জড়িত তালিকাভুক্ত ৪৭৮ জন রোহিঙ্গা সন্ত্রাসী আটক করেছে।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে উখিয়ার রাজাপালংস্থ ৮এপিবিএন’র সদর দপ্তরে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভায় ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর কমান্ডিং অফিসার মোহাম্মদ সিহাব কায়সার খান পিপিএম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি সাংবাদিকদের বলেন, সন্ত্রাসী আটকের পাশাপাশি এক বছরে ১৩২টি দেশীয় অস্ত্র, ২৬ রাউন্ড কার্তুজ, ৯০৮ গ্রাম স্বর্ণ, অবৈধ মিয়ানমারের মুদ্রা ৩ লাখ ৩৫হাজার ১৮৫ কিয়াত, জাল নোট ৫০হাজার, ফায়ার আর্মস ৮টি, ইয়াবা ৮ লাখ ৭০হাজার, গাজা ১ কেজি, ১১.৩০ লিটার অ্যালকোহল আটক করা হয়।

তিনি আরও বলেন, এক বছর ধরে “ক্যাম্পে রোহিঙ্গা ও স্থানীয়দের নিরাপত্তার দায়িত্বে ৮এপিবিএন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। মাদক,অস্ত্র সহ সকল অপরাধ নিয়ন্ত্রণে সফলতার সহিত ৮এপিবিএন দায়িত্ব পালন করে আসছে। এতে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য।”

উক্ত সভার শুরুতেই ৮ এপিবিএন এর বছরব্যাপী কার্যক্রম এবং সাফল্য তুলে ধরা হয়। এরপর সাংবাদিকবৃন্দের মূল্যায়ন গ্রহণ করা হয়। মতবিনিময় সভায় সাংবাদিকবৃন্দের হাতে ৮ এপিবিএন এর স্মারক মূদ্রা তুলে দেয়া হয়।

সভায় ব্যাটালিয়নের উর্ধ্বতন কর্মকর্তা, উখিয়াস্থ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 7 =

আরও পড়ুন