রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ডেনমার্কের রাজকুমারী

fec-image

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। এ সময় ক্যাম্পে দৈনন্দিন জীবনযাপন ও নানা বিষয় নিয়ে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন রাজকুমারী।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে রাজকুমারী ম্যারি উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান। প্রথমে তিনি ৫ নম্বর ক্যাম্পে যান।

পরে ৬ ও ৮ নম্বর ক্যাম্পে ডেনমার্কের সংস্থা ডেনিশ রিফিউজি কাউন্সিল পরিচালিত বিভিন্ন কর্মকা- ঘুরে ঘুরে দেখেন। রাজকুমারী ক্যাম্পে পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ কার্যক্রম পরিদর্শন করেন। নিজেও বৃক্ষরোপণ কার্যক্রমে অংশ নেন।

এ ছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন এবং বাংলাদেশ সরকারের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে রাজকুমারী ক্যাম্পের মানবিক কার্যক্রম নিয়ে মত বিনিময় করেন।

পররাষ্ট্র কর্মকর্তাদের থেকে জানা যায়, রাজকুমারীর ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি উখিয়ার রাজাপালং ইউনিয়নে স্থানীয় জনগোষ্ঠীর মধ্যে ডেনিশ রিফিউজি কাউন্সিল পরিচালিত বিভিন্ন কর্মকাণ্ড পরিদর্শন করেন।

তিন দিন রাষ্ট্রীয় সফরে সোমবার (২৫ এপ্রিল) সকালে বাংলাদেশে এসে বিকেলে একটি বেসরকারি বিমানে কক্সবাজারে পৌঁছান তিনি। বুধবার সকালে রাজকুমারী হেলিকপ্টারে সাতক্ষীরার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করবেন বলে জানান তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্যাম্প, ডেনমার্ক, পরিদর্শন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন