রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আরব অভিনেত্রী

fec-image

আরবি ভাষার জনপ্রিয় চলচ্চিত্র ও টিভি অভিনেত্রী হেন্দ সাবরি বাংলাদেশে এসেছেন। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) প্রথমবারের মতো কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তিনি। শুক্রবার (১৫ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি তার অনুভূতি তুলে ধরেন।

তিনি বলেন, ‌‘আমি বেশ কিছু নারীদের সঙ্গে কথা বলেছি, যারা সত্যিকার অর্থেই অনুপ্রেরণা। পুরুষদের অবর্তমানে তারা এখন পরিবার প্রধানের দায়িত্ব পালন করছেন। এরমধ্যেও তাদের গল্পগুলো হৃদয়বিদারক।’

ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের (ডাব্লিউএফপি) শুভেচ্ছাদূত হিসেবে ৩৯ বছর বয়সী এই তারকা প্রথমবারের মতো বাংলাদেশে এলেন।

মূলত খাদ্য বন্টন, শিশু পুষ্টি, নারীদের দক্ষতা নিয়ে কাজ করে যাচ্ছেন এই অভিনেত্রী। তারই অংশ হিসেবে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে তিনি যান।

সেখানকার অধিকাংশ খাদ্য সহায়তা আসছে ওয়ার্ল্ড ফুড প্রোগাম থেকে। এছাড়াও আশ্রিতদের দক্ষতা ও জ্ঞানবৃদ্ধিতে এই সংগঠন কাজ করছে বলে উল্লেখ্য করেন সাবরি।

পাশাপাশি বাংলাদেশকেও ধন্যবাদ দিতে ভুলেননি তিউনেসিয়ায় জন্ম নেওয়া এই তারকা। তিনি বলেন, ‘বাংলাদেশকে ধন্যবাদ দেওয়া উচিত যে তাদের (রোহিঙ্গা) খুব কঠিন সময়ে এমন সমর্থন আশ্রয় দিয়েছে। বাংলাদেশের দয়ালু কর্মীরা রোহিঙ্গাদের জন্য নিরলসভাবে কাজ করেছেন।’

তিউনেসিয়ান অভিনেত্রী সাবরি মিশরের চলচ্চিত্র ও টিভি নাটকেও নিয়মিত অভিনয় করছেন। ২০১৩ সালে তিনি প্রভাবশালী ১০০ আরব অভিনেত্রী নির্বাচিত হন। এছাড়া তিনি ভেনিস চলচ্চিত্র উৎসবে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামে, চলচ্চিত্র, টিভি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =

আরও পড়ুন