রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে অপহৃত ৩ বাংলাদেশী যুবক উদ্ধার

fec-image

রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে অপহৃত ৩ জন বাংলাদেশী যুবককে টেকনাফের গহীন পাহাড় থেকে উদ্ধার করেছে র‍্যাব। তারা হলেন, নোয়াখালীর হাতিয়ার আজিজুল ইসলাম, নারায়নগঞ্জের আড়াইহাজারের আল আমিন ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের মুক্তার হোসেন মৃধা।

নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের কাছে পাহাড়ের পাদদেশ থেকে শনিবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১টার দিকে তাদের উদ্ধার করা হয়। তবে অপহরণের ঘটনায় জড়িত কাউকে আটক করা যায়নি।

র‍্যাব-১৫ এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এ সংক্রান্ত তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নির্মাণ কাজ দেয়ার কথা বলে টেকনাফের হ্নীলা এলাকায় ডেকে নিয়ে গত ২৪ সেপ্টেম্বর ওই তিনজনকে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। স্বজনদের ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণও চাওয়া হয়।

অপহরণ হওয়া আজিজুল ইসলামের ভাই হাসান মো. সায়েম ঘটনাটি র‍্যাবকে জানায়। এর পরিপ্রেক্ষিতে তথ্য প্রযুক্তির সহায়তায় নয়াপাড়ার ওই পাহাড়ে অভিযান চালানো হয়।

র‍্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়। সেখান থেকে উদ্ধার করা হয় তিনজনকে।
র‍্যাব কর্মকর্তা শেখ সাদী আরও জানান, এ ঘটনায় আজিজুলের ভাই টেকনাফ থানায় মামলা করেছেন। অপহরণকারীদের ধরতে অভিযান চলছে।

অপহরণের ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনের তথ্য মিলেছে। তারা হলেন- টেকনাফের নয়াপাড়া মুচনি নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের আই ব্লকের জাগিরের ডেইলের বাসিন্দা পুতিয়া, এহছান, আলম, জুবায়ের, মিন্টু মিয়া, হাসান আহমদ, নুরুল ইসলাম, সাইদুল ইসলাম প্রকাশ জালিয়া, হামিদ হোসাইন প্রকাশ ভুতরা, মো. সালাম প্রকাশ চাকমারা, ইসমাইল, নুর কামাল, রাসেল, ইউছুপ, করিম, ইউনুছ, জাবের হোসেন, হাসেম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহৃত, যুবক উদ্ধার, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + twenty =

আরও পড়ুন