রোয়াংছড়িতে অসহায়দের মাঝে ত্রাণ ও খাদ্য সামগ্রী দিয়েছেন বান্দরবান সেনা জোন

fec-image

বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলার বিভিন্ন পাড়া ও দূর্গম এলাকার কর্মহীন দরিদ্র মানুষের হাতে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে বান্দরবান সেনা জোন।

শনিবার (২৫ এপ্রিল) সকাল থেকে এ সকল ত্রাণ ও খাদ্য সামগ্রী কর্মহীন দারিদ্র মানুষদের কাছে পৌঁছে দেয়া হয়।

রোয়াংছড়ির সাব জোন কমান্ডার মেজর সায়াদ শাহরিয়ার খালেক ও ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন শরিফুল ইসলাম এর নেতৃত্ব একদল সেনা সদস্য এ সকল ত্রাণ সামগ্রী কর্মহীন দরিদ্র মানুষদের কাছে পৌঁছে দেন।

এছাড়াও বান্দরবান সদর উপজেলায় জোন স্টাফ অফিসার লে. শিহান মুনির ও লে. সাজ্জাদুর রহমান এর নেতৃত্বে কালাঘাটা, স্টেডিয়াম পাড়া, রোয়াছড়ি বাস স্ট্যান্ডসহ পৌর এলাকার বিভিন্ন জায়গায় কর্মহীন দরিদ্র মানুষদেরকে ত্রাণ ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়। এসময়ে দুই উপজেলার প্রায় দেড়শতাধিক পরিবারকে এ সহায়তা প্রদান করা হয়।

এ প্রসঙ্গে ত্রাণ বিতরণকারী সেনা কর্মকর্তাগণ বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা সামাজিক দুরত্ব নিশ্চিতের পাশাপাশি কর্মহীন দরিদ্র মানুষদের ত্রাণ ও খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করে যাচ্ছি, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

প্রসঙ্গতঃ করোনাভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মোতাবেক গত ২৪ মার্চ হতে বাংলাদেশ সেনাবাহিনী সার্বক্ষণিক নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে।

তারই প্রেক্ষিতে বান্দারবান সেনা জোন কর্তৃক প্রতিদিন বিভিন্ন ভাবে এলাকার অসহায়, দুস্থ জনগনকে সাহায্য সহযোগিতা করে আসছে।

সেনা জোন হতে বিভিন্ন এলাকায় করোনা মোকাবেলায় মেডিকেল সাপোর্ট এর পাশাপাশি সচেতনতা বৃদ্ধির করার লক্ষে বিভিন্ন প্রচারণা, লিফলেট, মাইকিং, চেকপোস্টে সতর্কতা, ডিসইনফ্যাকশন সিস্টেম ব্যবস্থা চালু রেখেছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে তারা বিভিন্ন স্থানে ও দুর্গম পাড়ায় সাধারণ মানুষকে ত্রাণ পৌছে দিচ্ছে। এছাড়াও প্রতিনিয়ত অত্যন্ত দারিদ্র জনগোষ্ঠী যাদের খাদ্য সংরক্ষণ এবং রান্না করার সামর্থ নেই তাদের জন্য শুষ্ক খাবারসহ রান্না করা খাবার নিয়মিত নিরাপদ ভাবে পৌঁছে দিচ্ছে । সবার নিরাপত্তার জন্য জোন কর্তৃক ফেস মাস্ক, হ্যন্ড সেনিটাইজার বিতরণ করাও চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, রোয়াংছড়ি, সেনা জোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + twenty =

আরও পড়ুন