রোয়াংছড়িতে আ’লীগে ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন

row-pic-14-10-16
রোয়াংছড়ি প্রতিনিধি :

রোয়াংছড়িতে উপজেলা আ’লীগে কর্তৃক আয়োজিত ৫তম ত্রি-বার্ষিক সম্মেলনে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল অনুষ্ঠিত সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জেলা আ’লীগের সহ সভাপতি একেএম জাহাঙ্গীর আলম ও সাথে আরো ৪ জন সদস্য। স্বতঃস্ফুত ভাবে কাউন্সিলরদের ভোটের মধ্যে দিয়ে সাবেক সাধারণ সম্পাদক ও রোয়াংছড়ি সদর ইউপি’র চেয়ারম্যান চহ্লামং মারমা ছাতা মার্কায় নিয়ে ৬৬ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এবং হরিণ মার্কায় নিয়ে সভাপতি পদে লরছেন নিকটতম প্রতিদ্বন্দী শিশির কান্তি তঞ্চঙ্গ্যা পেয়েছেন ২৯ ভোট।

সাবেক সাংগঠনিক সম্পাদক আনন্দসেন তঞ্চঙ্গ্যা দেওয়াল ঘড়ি মার্কায় নিয়ে ৬৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এবং মোরগ মার্কায় নিয়ে সাধরণ সম্পাদক পদে লরছেন নিকটতম প্রতিদ্বন্দী ধীরেন ত্রিপুরা পেয়েছেন ২৮ ভোট। মোট ভোটার হচ্ছে ৯৯টি তম্মধ্যে বাতিল ভোট ১টি,অকৃকার্য ভোট ১টি,কাজ হয়েছে ৯৭টি ভোট।

আগামী ৩ বছরের জন্য দলীয় কার্যক্রম চালাতে কমিটি অনুমোদন প্রদান এবং পরবর্তী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নিদের্শ দেওয়া হয়। বান্দরবান জেলা আ.লীগের সিনিয়র সহসভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য প্রধান অতিথি শফিকুর রহমান বলেছেন, জঙ্গিও সন্ত্রাসমুক্ত দেশ গড়তে আ’লীগে লরকুক সৈনিক হিসেবে দায়িত্বশীল ভুমিকা নিয়ে দেশের কাজ করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির যে কোনো সংকটময় পরিস্থিতিতে সফল দৃষ্টান্ত দেখিয়েছে বাংলাদেশ আ’লীগ। ইতিহাসের স্বাধীনতার সংগ্রাম, স্বৈরশাসক এবং মৌলবাদ বিরোধী আন্দোলনে আ’লীগ কান্ডারির ভুমিকায় পালন করে যাচ্ছে। আজকের দিনে যারা সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আগামীতে তাঁরাই দেশের সুচারুর ভাবে নেতৃত্ব দেবে। দেশের সন্ত্রাস, চাঁদাবাজি, বোমাবাজি ও জঙ্গি প্রতিরোধে সকল অঙ্গসগঠন সমাজকে এগিয়ে আসতে হবে।

তিনি আওয়ামীলীগ নেতা মংপু মারমা অপহরণকারীদের উদ্দেশে বলেন, আওয়ামীলীগ কখনো সন্ত্রসীদের সাথে আপোস করতে পারে না। আওয়ামীলীগের অতীত তাই বলে। শুক্রবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে রোয়াংছড়ি উপজেলা আ’লীগের ৫তম কাউন্সিল ও ত্রি- বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। তিনি বলেন, আ’লীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস। জাতির যে কোন দুর্দিনের সময় রাজপথে সাহসী ভূমিকা রেখেছে। আ’লীগ বঙ্গবন্ধুর আদর্শের গড়া ঐতিহাসিক সংগঠন। তিনি সকল নেতা কর্মীদের আদর্শভিত্তি রাজনীতি করার আহবান জানান।

উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটি আহবায়ক নেইতন বুইতিং বম সভাপতিত্বে ও সাবেক সাংগঠনিক সম্পাদক আনন্দসেন তঞ্চঙ্গ্যা সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো: আব্দুর রহীম চৌধুরী,সহ সভাপতি মো: একেএম জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামীলীগের যুগ্ন- সাঃ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ন- সাঃ সম্পাদক হ্লাথোয়াইহ্রী মারমা, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য ক্যসাপ্রু মারমা,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ,দীপক কান্তি ভট্টাচার্য, উপজেলা আওয়ামলীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদ সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা,শিশির তঞ্চঙ্গ্যা, আলেক্ষ্যং ইউ,পি চেয়ারম্যান ও সম্মেলন প্রস্তুতি কমিটি সদস্য সচিব বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, থোয়াইচপ্রু মারমা, পুহ্লাঅং মারমা, সাবেক সাধারণ সম্পাদক ও রোয়াংছড়ি সদর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান চহলামং মারমা, সাংগঠনিক সম্পাদক চহাইমং মারমা, আইন বিষয়ক সম্পাদক মোঃ আবদুল রহিম সোহান। সম্মেলন উদ্বোধক ছিলেন জেলা আ’লীগের সহ সভাপতি একেএম জাহাঙ্গীর আলম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আ’লীগের নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের নেতারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × three =

আরও পড়ুন