র‌্যাবের পৃথক অভিযানে যাত্রীবাহি বাসসহ বিপুল পরিমান ইয়াবা উদ্ধার, আটক ৭

fec-image

উখিয়া ও লিংকরোড এলাকায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সদস্যরা পৃথক অভিযান চালিয়ে সাড়ে ৫হাজার ৪৩৫ পিস ইয়াবা ও একটি শ্যামলীবাস সহ ৭জন ইয়াবাকারবারিকে আটক করেছে।

মঙ্গলবার (২৩ জুলাই) বিভিন্ন সময়ে পৃথক অভিযানে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মুল্য ২৭ লাখ ১৭ হাজার বলে দাবি করছে র‌্যাব।

র‌্যাব-১৫ কক্সবাজারের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন জানিয়েছেন, মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে র‌্যাবের একটিদল উখিয়া উপজেলার পালংখালী বাজার এলাকা থেকে ১ হাজার ৯২৫ পিস ইয়াবাসহ মো. সৈয়দ আলম (৪৫) নামের এক ইয়াবাকারবারিকে আটক করা হয়েছে। আটক ইয়াবাকারবারি উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পশ্চিম সিকদারবিল বটতলা এলাকার মৃত নজির আহমদের ছেলে। র‌্যাব জানিয়েছেন উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক মুল্য ৯ লাখ ৬২ হাজার টাকা। আটক ব্যক্তিকে ইয়াবা সহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

একইভাবে কক্সবাজার-টেকনাফ সড়ক এলাকায় বিশেষ চেকপোস্ট স্থাপন করে তল্লাশী অভিযান চালিয়ে ২হাজার ৫৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় আব্দুস শুক্কুর (২০) নামের এক ইয়াবা কারবারিকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকার কালা পুতুলের ছেলে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মুল্য ১২ লাখ ৭০ হাজার টাকা।

অপরদিকে, কক্সবাজার শহরের লিংকরোড এলাকা থেকে একটি যাত্রীবাহি শ্যামলীপরিবহন বাসে অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা ৯৭০ পিস ইয়াবা উদ্ধার করেছে। এসময় জড়িত থাকার অভিযোগে ৫জন মাদক কারবারিকে আটক করেছে। বিশেষ কৌশলে রাখা বাসের বক্স থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

এসময় বাস চালক পালিয়ে যাওয়ার সময় গাড়ি চালক পাবনা জেলার দক্ষিন মাছিমপুর মৃত শামছুজ্জামানের ছেলে মো. রাসেল মৃধা (৩৩), একই জেলার রাধানগর এলাকার মৃত বকুল শেখের ছেলে ও গাড়ীর হেল্পার মো. সুজন হোসেন (২৩), শালগগারিয়া হাসপাতাল রোডের মো. ইসহাকের ছেলে মো. রনি হোসেন (৩০), একই এলাকার আব্দুল খালেকের ছেলে মো. রুবেল হোসেন (২৫) ও গজমতি কুন্ডা মধ্যপাড়া এলাকার মো. নায়েব আলীর ছেলে মো. নাজমুল হোসেন (২৬) কে আটক করা হয়।

উদ্ধারকৃত ইয়াবার মূল্য আনুমানিক ৪ লাখ ৮৫ হাজার টাকা। আটককৃতদের ইয়াবা সহ উখিয়া ও কক্সবাজার মডেল থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে র‌্যাব বাদি হয়ে সংশ্লিষ্ট আইনে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 5 =

আরও পড়ুন