parbattanews

লংগদুতে আগুনে শতাধিক বসতি পুড়ে ছাই

মঙ্গলবার (২ জুলাই) দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার মাইনী মুখ ইউনিয়নের ঢাকাইয়্যা টিলা নামক এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে

রাঙামাটির লংগদু উপজেলায় বসতি পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (২ জুলাই) দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার মাইনী মুখ ইউনিয়নের ঢাকাইয়্যা টিলা নামক এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ জোসনা আক্তার জানান, বুধবার রাতে ঢাকাইয়্যা টিলায় নামক পাড়ায় হঠাৎ করে স্থানীয় শফিকের বাসায় আগুন লাগে। এরপর আগুন পুরো এলাকায় ছড়িয়ে পড়লে প্রায় শতাধিক বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় এবং খাগড়াছড়িস্থ দীঘিনালা উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বলে জোসনা জানান।

জোসনা আরো জানান, আগুনে তার বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

ওই এলাকার আরেক স্থানীয় ফারুক জানান, আমরা ঘুম থেকে উঠে দেখি পুরো এলাকা ছাই হয়ে গেছে। কিভাবে আগুন লেগেছে তার কারণ সম্পর্কে জানা যায়নি। তবে কোটি টাকার ক্ষয়-ক্ষতি হবে বলে আপাতত ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয় দীঘিনালা ফায়ার সার্ভিস এবং প্রশাসনের সহযোগিতায় বর্তমানে কয়েক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে এবং আগুনের উৎপত্তি কিভাবে হয়েছে তা এখনো জানা যায়নি।

Exit mobile version