লংগদুতে ডিজিটাল বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শন

fec-image

“সত্য মিত্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে ” এই শ্লোগানে লংগদু উপজেলা প্রশাসনের আয়োজনে তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস-১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে ডিজিটাল চিত্রাঙ্কন, ডিজিটাল কুইজ প্রতিযোগিতা, র‌্যালি ও ডিজিটাল বাংলাদেশ দিবস বিষয়ক সেমিনার ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে ডিজিটাল বাংলাদেশ দিবসের অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের অংশ গ্রহণে কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর বেলা এগারোটায় পরিষদের সামনে থেকে সকলকে নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক ঘুরে এসে উপজেলা পরিষদ মিলনায়তনে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক সেমিনারে অংশ নেয়।

সেমিনারে উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায় এর সভাপতিত্বে এবং সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল বারেক সরকার।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজলা কৃষি অফিসার মোঃ জাহেদুল ইসলাম, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার মাকসুদুর রহমান, লংগদু মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা, ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।

শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

এদিকে তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস-১৯ পালনের জন্য উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের উদ্যোগে সকালে একযোগে ইন্টারনেট সংযোগের মাধ্যমে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এ বিষয়ে বিভিন্ন প্রামাণ্যচিত্র প্রদর্শণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ডিজিটাল বাংলাদেশ, প্রামাণ্যচিত্র প্রদর্শনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন