লংগদুতে নারায়নগঞ্জ ফেরত ৯৪ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

fec-image

রাঙামাটির লংগদু উপজেলায় নারায়নগঞ্জ থেকে আসা ৯৪জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

সোমবার (৪ মে) দুপুরে এমন নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদিন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নারায়নগঞ্জ থেকে আসা ৯৪ জনকে বিভিন্ন দলে বিভক্ত করে একটি দলকে গুলশাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি দলকে রাজানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় , একটি দলকে কালাপাকুজ্জ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং অপর আরেকটি দলকে লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ে রাখার ব্যবস্থা করা হয়েছে।

লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদিন বলেন, যারা নারায়নগঞ্জ থেকে এসেছেন এলাকার স্বার্থে তাদের প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

ইউএনও আরও বলেন, ৯৪ জনের এই দলটি চারটি দলে ভাগ করে একটি দলকে রাজানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অপর দলকে গুলশাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। তাদের সার্বক্ষণিক দেখভাল করার জন্য পাশ্ববর্তী পুলিশ ফাঁড়ির সদস্যদের দায়িত্ব দেওয়া হয়েছে।

অপরদিকে অপর দু’টি দলের মধ্যে একটি দলকে কালাপাকুজ্জ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাখার ব্যবস্থা করা হয়েছে। তাদের দেখভাল করার জন্য ইউপি চেয়ারম্যান এবং ইউপি সদস্যদের দায়িত্ব দেওয়া হয়েছে। আর আরেকটি দলকে লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ে রাখা হয়েছে। তাদের স্বয়ং উপজেলা প্রশাসন এবং পুলিশ সদস্যরা দেখভাল করবেন।

আগামী ১৪দিন তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে বলে যোগ করেন ইউএনও।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে নারায়নগঞ্জে লকডাউন চলাকালীন সময়ে সেখান থেকে রাঙামাটির লংগদু উপজেলার গুলশাখালীর ৪৩ জন, মাইনীর ৩৪ জন এবং কালাপাকুইজ্যার ১৭ জন ট্রাকে করে লংগদু উপজেলায় প্রবেশ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, প্রতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিন, রাঙ্গামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 7 =

আরও পড়ুন