“রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় আজ (সোমবার) সকালে লংগদু থেকে কোন দূর পাল্লার বা মেরুং-দীঘিনালার আভ্যন্তরীন সড়কের কোন প্রকার যানবাহন ছেড়ে যায়নি বা কোন যানবাহন আসেনি।”

লংগদু-দিঘিনালা সড়কে পাহাড় ধস, সড়ক ডুবে যান চলাচল বন্ধ

fec-image

রাঙামাটির লংগদু উপজেলায় গত দুদিন ধরে টানা ভারী বর্ষণের কারণে পাহাড় ধসে ও সড়ক ডুবে যাওয়ার কারণে লংগদু উপজেলার সাথে দীঘিনালা-খাগড়াছড়ি-চট্টগ্রাম ও ঢাকার সাথে যোগাযোগ বন্ধ রয়েছে।

সোমবার, সকালে খোঁজ নিয়ে দেখা গেছে, উপজেলার আটারকছড়া ইউনিয়নের বামেছড়া মোড় ও মুরব্বি ক্লাব সংলগ্ন জায়গায় রাস্তার উপরে পাহাড়ের মাটি ধসে সড়কের উপর এসে পড়েছে। অপরদিকে তেতুলতলা এলাকায় বন্যার পানিতে সড়ক ডুবে সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে।

শান্তি পরিবহনের লংগদুর বাইট্টাপাড়া স্টেশনের টিকিট কাউন্টার কর্মকর্তা মিজানুর রহমান বাবু জানান, রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় আজ (সোমবার) সকালে লংগদু থেকে কোন দূর পাল্লার বা মেরুং-দীঘিনালার আভ্যন্তরীন সড়কের কোন প্রকার যানবাহন ছেড়ে যায়নি বা কোন যানবাহন আসেনি।

এদিকে লংগদু উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গলকান্তি চাকমাসহ বামেছড়া এলাকায় সড়কের উপর পাহাড় ধসেপড়া স্থান ও তেতুলতলায় বন্যার পানিতে তলিয়ে যাওয়া সড়ক পরিদর্শন করেছেন।

তিনি জানান, বৃষ্টি কমলেই এলাকাবাসীদের নিয়ে সড়ক থেকে মাঠি সড়ানোর ব্যবস্থা নেওয়া হবে। অতি ভারী বর্ষণের কারণে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। তার জন্য পাহাড়ের আশে পাশে বসবাসরত সকলকে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য আহ্বান জানিয়েছেন। কোথাও পাহাড় ধসের ঘটনা ঘটলে সাথে সাথে তিনি প্রশাসনকে জানাতে বলেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাহাড় ধস, লংগদু-দিঘিনালা, সড়কে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + seventeen =

আরও পড়ুন