লকডাউন অমান্য করায় কক্সবাজারে ২৩৩ জনকে জরিমানা

fec-image

কঠোর লকডাউনের তৃতীয় দিনে কক্সবাজার জেলায় ২১৩টি মামলায় মোট ১,৪৮,৫৪০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। রবিবার (২৫ জুলাই) সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে জেলায় পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে এসব জরিমানা আদায় করা হয়।

এদিন পৃথক ২৫টি অভিযানে ২৩৩ জনকে দণ্ড দেয়া হয়েছে। এসময় স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচারণাও হয়েছে। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজি মাহমুদুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

তার দেয়া তথ্য মতে, কক্সবাজার পৌর এলাকায় ৫৯ জন, সদর ৪০ জন, চকরিয়ায় ১৫ জন, পেকুয়ায় ২২ জন, কুতুবদিয়ায় ১২ জন, মহেশখালীতে ৩৭ জন, রামুতে ১৮ জন, উখিয়ায় ২৩ জন এবং টেকনাফে ৭ জনকে দণ্ড প্রদান করা হয়েছে।

এদিকে, ঈদের পর থেকে কঠোর লকডাউনের কথা বলা হলেও তা মানতে সাধারণ মানুষের মাঝে অনীহা দেখা গেছে। গ্রামগঞ্জের চিত্র ঠিক আগের মতো। দূরপাল্লার গাড়ি বন্ধ থাকলেও ছোটখাটো গাড়ি চলাচল চোখে পড়ার মতো।

তবে, সরকারি নির্দেশনা বাস্তবায়নে প্রশাসনের পক্ষ কড়াকড়ি অব্যাহত রয়েছে। যারা লকডাউনে মানছেনা তাদের মোবাইল কোর্টের আওতায় আনা হচ্ছে। পাশাপাশি সতর্কও করছে নিয়োজিত কর্তারা।

উল্লেখ্য, লকডাউনের দ্বিতীয় দিনে বিধিনিষেধ অমান্য করায় ২২টি মোবাইল কোর্টের মাধ্যমে ১৩৭ জনকে ৫৭ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

প্রথম দিনে ২৯টি অভিযানে ১৩৬ জনকে মোট ৬৪ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =

আরও পড়ুন