লক্ষীছড়িতে অবৈধ কাঠ উদ্ধার

fec-image

শনিবার দিবাগত রাতে খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলার সমুর পাড়া এলাকা থেকে লক্ষীছড়ি সেনা জোন কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণে অবৈধ কাঠ উদ্ধার করা হয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, যে, গহীন পাহাড়ি এলাকার সরকারি সংরক্ষিত বনাঞ্চল থেকে অবৈধভাবে সংগ্রহ করে, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে, গভীর রাতে পাহাড়ি ঝিরিপথে কাঠ পাচার করা হচ্ছে। সাথে সাথে লক্ষ্মীছড়ি জোন থেকে একটি আভিযানিক দল গিয়ে বিপুল পরিমাণ কাঠ-বাঁশ উদ্ধার করে। সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা দ্রুত পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে প্রায় ১ হাজার টুকরা কাঠের গুড়ি ও আনুমানিক ৫ হাজারটি বাঁশ উদ্ধার করা হয়। যার আনমানিক মূল্য প্রায় ৬০ লক্ষ টাকা।

পরে উদ্ধারকৃত কাঠ-বাঁশ বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়। উল্লেখ্য এই সকল অবৈধ কাঠ ব্যবসায়ীরা বিভিন্ন সন্ত্রাসী সংগঠনের অর্থের মূল যোগানদাতা।

এই বিষয়ে লক্ষীছড়ি সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. রাশেদুজ্জামান রাশেদ, পিএসসি, জি বলেন, “আজকের এটিই এই এলাকায় স্মরণকালে জব্দকৃত সবচেয়ে বড় চালান। ভবিষ্যতে পাহাড়ের এই ধরনের অবৈধ বনজ সম্পদ পাচার বন্ধ করতে আমাদের জোন কর্তৃক অভিযান আরও জোরদার করা হবে।”

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

আরও পড়ুন