লক্ষীছড়িতে ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত 

fec-image

দেশব্যাপি চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপের ঘোষিত তফসিলে মানিকছড়ি উপজেলার তিনটি ইউনিয়নে নির্বাচন আগামী ২৩ ডিসেম্বর। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ২৫ নভেম্বর, বাছাই ২৯ নভেম্বর, আপিল ৩০-০২ ডিসেম্বর ও আপিল নিস্পত্তি ৩-৫ ডিসেম্বর।১৫ নভেম্বর সদর ইউনিয়নের মেজপাড়া মাঠে দলীয় নেতাকর্মীদের কর্মী সভায় গণ সমর্থনে দলীয় প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। এরা হলেন, উষাজাই চৌধুরী, উচাইপ্রূ মারমা ও নীলবর্ণ চাকমা।

সোমবার (১৫ নভেম্বর) বিকেল ২.৩০ মিনিটে লক্ষীছড়ি সদর ইউপি’র মেজপাড়া মাঠে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শেখ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে এবং উপজেলঅ ছাত্রলীগের সিনিয়ন সহ-সভাপতি মো. জয়নাল আবেদীনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এবং বর্তমান জেলা পরিষদ সদস্য রেম্রাচাই চৌধুরী।

উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মিজানুর রহমানের স্বাগত বক্তব্যে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন বেপারী, উপজেলা চেয়ারম্যান ও দলের যুগ্ন সাধারণ সম্পাদক বাবুল চৌধুরী।

অতিথি’র পাশাপাশি কর্মীসভায় বক্তব্য রাখেন, যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মো. হাফিজুর রহমান, শ্রমিক লীগ সভাপতি মো. আবদুল ওহাব, দুল্যাতলী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. আবদুল মালেক, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী কাজল আক্তার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী আনোয়ার হোসেন, আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মো. নূরে আলম, চাথোয়াই মারমা, আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল মাজেদ গাজী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার খন্দকার আবদুল ওহাব প্রমূখ।

কর্মী সভার শুরুতে আসন্ন ইউপি নির্বাচনে উপজেলার তিনটি ইউনিয়নে দলীয় প্রার্থী মনোনয়নে ফরম সংগ্রহের আহ্বান করেন সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন বেপারী। পরে ১ নং লক্ষীছড়ি ইউপিতে নৌকা প্রতীক পেতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন, উষাজাই চৌধুরী, ২নং দুল্যাতলী ইউপিতে ফরম সংগ্রহ করেন, উচাইপ্রূ মারমা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, ৩নং বার্মাছড়ি ইউপিতে ফরম সংগ্রহ করেন, সাবেক ইউপি চেয়ারম্যান নীলবর্ণ চাকমা।

পরে ১নং লক্ষীছড়ি ও ৩নং বার্মাছড়ি আর কোন আবেদন না থাকায় উপস্থিত প্রায় ৫ শতাধিক নেতাকর্মীর একবাক্যে উক্ত দু’জনকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় দলীয় প্রার্থী মনোনয়ন নিশ্চিত করা হয়।২ নং দুল্যাতলীতে দু’জন প্রার্থী হওয়ায় উপস্থিত নেতাকর্মীরা উচাইপ্রূ মারম ‘র পক্ষে হাত তুলে এবং ৯৫% উপস্থিতি দাঁড়িয়ে জয় বাংলা. জয় বঙ্গবন্ধু শ্লোগান দিয়ে সমর্থন করেন।

ফলে ১ নং লক্ষীছড়িতে উষাজাই চৌধুরী, ২ নং দুল্যাতলীতে উচাইপ্রূ মারমা ও ৩ নং বার্মাছড়িতে নীলবর্ণ চাকমা একক প্রার্থী হিসেবে আসন্ন ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের  মনোনীত হয়েছেন।

 প্রধান অতিথি রেম্রাচাই চৌধুরী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং আওয়ামী লীগ নেত্রীর সাংগঠনিক হাতকে শক্তিশালী করতে আজকের ঐক্যের বিকল্প নেই। আজ আপনারাই দাঁড়িয়ে একবাক্যে সমর্থন দিয়ে নৌকা প্রতীকের কর্ণধার মনোনীত করলেন। এই ঐক্য যেন আমাদেরকে( আওয়ামী লীগ) জনপদ উন্নয়নে অনেক দূর এগিয়ে নিয়ে যায়, সেটাই প্রত্যাশা করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − nine =

আরও পড়ুন