লক্ষীছড়িতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন” বিষয়ে আলোচনা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

fec-image

খাগড়াছড়ির লক্ষীছড়ির বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির পিতা ”বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন” বিষয়ে আলোচনা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২৬ মার্চ  গুইমারা রিজিনয়স্থ লক্ষীছড়ি সেনা জোন কর্তৃক পরিচালিত বাইন্যাছো-মানিকপুর উচ্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে অনলাইনে ”বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন” বিষয়ে আলোচনা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়টির ইংরেজি শিক্ষক নাজমুল হুদা (নিবিড়) ’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন লক্ষীছড়ি জোন কমান্ডার ও অত্র স্কুল সভাপতি লেঃ কর্নেল মো. রাশেদুজ্জামান রাশেদ, পিএসসি, জি।

তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে এসেছিল এদেশের স্বাধীনতা। ৫২ এর ভাষা আন্দোলন, ৬৬ এর ছয় দফা, ৬৯ এর গণঅভ্যুত্থান এ পর ৭০ এর নির্বাচনে জয়লাভ এবং ৭ মার্চের অগ্নিঝরা ভাষণের মাধ্যমে স্বধীনতার ডাক দেন। নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা আমাদের স্বাধীনতা লাভ করি। তিনি আরো বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের এক মহাসড়কে ধাবমান। ডিজিটাল শিক্ষা ব্যসস্থা, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেল, গভীর সমুদ্র বন্দর, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা, সমুদ্রসীমা জয়, আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত, সশস্ত্র বাহিনী প্রভৃতি ‍ক্ষেত্রে বাংলাদেশ অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ের নির্বাহী কমিটির সদস্য কাঞ্চননগর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য জনাব আব্দুর রহিম।

এছাড়া অনলাইন অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ অনান্য শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − ten =

আরও পড়ুন