parbattanews

লক্ষ্ণীছড়িতে নির্বাচনী দৌড়ে প্রচারণায় দেখা যাচ্ছে না ৩ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের ১ প্রার্থীকে

upazila-election-logo

উপজেলা প্রতিনিধি, লক্ষ্মীছড়ি:

নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে বেশ জোরেসোরে। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে পুরো এলাকা। কিন্তু এই নির্বাচনী দৌড়ে শেষ পরিনতি দেখার আগেই অল্পতেই ক্লান্ত। প্রচারণায় দেখা যাচ্ছে না চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদের ৪ জন প্রার্থীকে। নির্বাচনে দাঁড়িয়েও প্রার্থীরা প্রচারণায় না আসায় রহস্যজনক বলেই মনে করছেন অনেকে। কারো কারো মতে, পরাজয় নিশ্চিত জেনে অর্থ এবং সময় ব্যয় করতে চাইছে না আর।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন চেয়ারম্যান পদে ১৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। প্রার্থীতা প্রত্যাহার করার পর চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বীতায় থাকলেও অনেকেই এখন প্রচারণা থেকেও সরে যাচ্ছেন। চেয়ারম্যান পদে কাপ পিরিচ প্রতীকে যার ঝড় তোলার কথা সেই নীল বর্ণ চাকমার প্রচারণা তো দুরের কথা পোষ্টার পর্যন্ত ছাপেন নি।

মটরসাইকেল প্রতীক ১০০/১০০ গতিবেগে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে সাথোয়াই অং মার্মার পোষ্টারের দেখা মিললেও স্ব-শরীরে প্রার্থীর দেখা পান নি ভোটাররা। তবে শেষ সময় মাঠে নেমে এই প্রার্থী পাল্টে দিতে পারেন ভোটের মেরুকরণ। এদিকে এক মাত্র বাঙ্গালী তরুন প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে পোষ্টার ছাপিয়ে পাড়ায় পাড়ায় দৌড় শুরু করলেও নির্বাচনী দৌড় যেন কিছুটা থেমে গেছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেবি রানী বসু পদ্মফুল প্রতীক সু-গন্ধ ছড়িয়ে দিতে প্রতিটি ভোটারের কাছে যাচ্ছেন বসন্ত ঋতুর বার্তা নিয়ে। তীর ধনুক প্রতীকের সুমনা চাকমার যুদ্ধে নামার কোন প্রস্তুতি এখনো দেখা মিলেনি। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে অনুবিক্ষন যন্ত্রের মত ভোটারদের খুঁজে খুঁজে বের করে আনার চেষ্ঠায় বসে নেই অংগ্য প্রু মার্মা।

পানির অপর নাম জীবন, একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী রতন বিকাশ চাকমা টিউবওয়েল প্রতীক নিয়ে ভোটাররা পানির যত গভীরেই থাকুক না কেন মন গলানোর ফাঁদে ফেলবেনই তিনি। সুপার জ্যোতি চাকমা আনারস প্রতীক নিয়ে মৌসুমী ফলের রসে রসে ভড়িয়ে দিতে ভোটাররা প্রার্থী চিনে নিতে যেন ভুল না করেন সেই চেষ্টায় এখন ঘুম হারাম।

Exit mobile version