লামায় উৎসাহ উদ্দীপনা ও ভোটারের দীর্ঘ লাইন: শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু

fec-image

উৎসাহ উদ্দীপনা, ভোটারদের দীর্ঘ লাইন আবার কোথাও শূণ্যকেন্দ্রে পুরোপুরি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বান্দরবানের লামা পৌর নির্বাচনে। পৌর এলাকার ৫ ও ৪নং কেন্দ্রে ভোটার উপস্থিতিতে নজর কেড়েছে। তবে এই পৌরসভায় সর্বোচ্চ ভোটার রয়েছে মধুঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

ভোট শুরু হওয়ার পর লামা পৌর এলাকায় বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে সকাল থেকেই ভোটারদের লম্বা লাইন চোখে পড়ে। তবে সকাল ৯টায় চম্পাতলী ১নং ভোটকেন্দ্র ছিল ভোটার শূণ্য। সকাল ১০টায় লামা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, ১হাজার ১৭ জন ভোটারের মধ্যে প্রায় ২শভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। লাইনে দাঁড়িয়ে আরও শতাধিক নারী-পুরুষ। সকাল ৮টায় রাজবাড়ি নিজ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন আওয়ামী লীগের প্রার্থী জহিরুল ইসলাম। পরে তিনি বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেন। বেশ কয়েকটি কেন্দ্রে ধানের শীষ প্রতীকের এজেন্ট দেখা যায়নি।

চতুর্থ এই পৌরসভার নির্বাচনে লামায় মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী মো: শাহীন (ধানের শীষ) ও জাতীয় পার্টি মনোনীত এটিএম শহীদুল ইসলাম (লাঙ্গল)।

এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৬জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে ৪ ও ২নং ওয়ার্ড কাউন্সিলর পদে দুজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, লামা পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে ৩৯টি বুথে ভোটগ্রহণ হচ্ছে। নির্বাচন শান্তি ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীসহ নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করছেন।

লামা পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ১৩ হাজার ৩৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৩জন ও মহিলা ভোটার হলেন ৬ হাজার ৩৮৬ জন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, বান্দরবান, লামা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 4 =

আরও পড়ুন