parbattanews

লামায় নৌকা ডুবিতে নিখোঁজ ৩


লামা প্রতিনিধি:

লামা উপজেলা পোপা খালে ইঞ্জিন চালিত নৌকা ডুবিতে ৩ জন নিখোঁজ হয়েছে। শনিবার (৪ জুলাই) দুপুরে লামামুখ মাতামুহুরী নদীর ঘাট হইতে নৌকায় চরে যাওয়ার পথে পোপা খালের মুখে নৌকা ডুবিতে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় পতিত ১৭ জনের মধ্যে ১৪ জনকে উদ্ধার করা হয়েছে।

নিখোঁজ ৩ জন হলেন, লামা সদর ইউনিয়নের নতুন লাইল্যা পাড়ার পয়াং ম্রো এর ছেলে মেনপ্রে ম্রো (৩৫) একই ইউনিয়নের তাউপাড়ার চিংক্রাত ম্রো এর ছেলে রেনসাং ম্রো (৪০) ও ফাইতং চিংকক পাড়ার লোলেক ম্রো (৫৫)।

লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন ও নৌকা চালক মোঃ শফিকুল ইসলাম জানান, লামামুখ হইতে ১৭ জন যাত্রী নিয়ে প্রায় ৪০ কিলোমিটার পূর্বে তাউপাড়া যাওয়ার পথে উজানের পানিতে নৌকা উল্টে যায়। ১৪ জন সাতার কেটে তীরে আসতে সক্ষম হলেও ৩ জন পানির স্রোতে ভেসে যায়।
লামা থানার উপ-পরিদর্শক গিয়াস উদ্দিন জানিয়েছেন, অতিরিক্ত যাত্রী ও মালামাল বোঝাইয়ের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। নৌকার মাঝি শফিকুল ইসলাম (৩২) কে আটক করা হয়েছে।

লামা ফায়ার স্টেশনের দায়িত্বপ্রাপ্ত লিডার বিশান্ত বিকাশ বড়ুয়া জানিয়েছেন, লামায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল নাই। চট্টগ্রামের আগ্রাবাদ থেকে ডুবুরি দল আসলে উদ্ধার কার্যক্রম শুরু করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি জানিয়েছেন, শনিবার সন্ধ্যা নাগাদ ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে পৌছেনি। ডুবুরি দল আসতে বিলম্ব হওয়ায় উদ্ধার কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। তবে স্থানীয়ভাবে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

Exit mobile version