parbattanews

লামায় লক্ষনীয় নারী ভোটারের উপস্থিতি

চতুর্থ পৌর নির্বাচনে বান্দরবানের লামায় পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সকাল ৮টায় ভোট শুরুর পর কুয়াশা পাড়ি দিয়ে দূর দূরান্ত থেকে ভোট কেন্দ্রে এসেছেন বিভিন্ন বয়সী নারী। বুথের সামনে দীর্ঘলাইনে দাঁড়িয়ে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আগ্রহ দেখা গেছে তাদের মাঝে।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত রাজবাড়ি, আদর্শ বালিকা, চেয়ারম্যানপাড়া, লামা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের অন্তত ১২টি মহিলা বুথ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

নারী ভোটার পারভিন আক্তার প্রতিক্রিয়ায় বলেন, সকালে ভোটার উপস্থিতি কম থাকে, তাই কেন্দ্রে বেশ ভালোভাবেই ভোট দিতে পেরেছেন তিনি। শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারায় ভালো লাগছে বলে জানান ইয়াছমিন আক্তার।

কেন্দ্রের সামনে অপেক্ষমান উৎসুক মানুষের সাথে কথা বলে জানা গেছে, অতীতের কয়েকটি নির্বাচনের কারণে এবারো পুরুষরা ভোটকেন্দ্রে আসতে অনেকটা অনীহা রয়েছে। তাদের মতে, বেলা বাড়ার সাথে সাথে ভোট কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সরেজমিন দেখা গেছে, লামা পৌর নির্বাচনের বেশ কয়েকটি বুথে ধানের শীষের পোলিং এজেন্ট দেখা যায়নি। ভোট কেন্দ্রের কর্মসমর্থকও চোখে পড়েনি। বিশেষ করে কাউন্সিল প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে শহর।

চতুর্থ এই পৌরসভার নির্বাচনে লামায় মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী মো: শাহীন (ধানের শীষ) ও জাতীয় পার্টি মনোনীত এটিএম শহীদুল ইসলাম (লাঙ্গল)। এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৪ ও ২নং ওয়ার্ড কাউন্সিলর পদে দুজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, লামা পৌরসভার ৯টি ভোট কেন্দ্রে ৩৯টি বুথে ভোটগ্রহণ হচ্ছে। নির্বাচন শান্তি ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীসহ নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করছেন।

লামা পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ১৩ হাজার ৩৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৩জন ও মহিলা ভোটার হলেন ৬ হাজার ৩৮৬ জন।

Exit mobile version