লামায় ৩২ আনসার ব্যাটালিয়নের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

fec-image

বান্দরবানের লামায় ৩২ আনসার ব্যাটালিয়নের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিবস উদযাপন উপলক্ষ্যে গতকাল সোমবার লামা চম্পাতলি ৩২ আনসার ব্যাটালিয়নের সদর দপ্তরে অনুষ্ঠিত হয় বিভিন্ন কর্মসূচী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেড-এর কমান্ডার ব্রিঃ জেনারেল মো. জিয়াউল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মো. মনজুুরুল হাসান, পিবিজিএম, পিএসসি, লামা উপজেলার চেয়ারম্যান মো. মোস্তফা জামাল ও লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ৩২ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক এএসএম আজিম উদ্দিন, পিভিএমএস। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী পরিচালক এইচএম বেলাল।

ব্যাটালিয়নের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ৩৩ পাউন্ড ওজন ও রূপকল্প-২০৪১ অনুসারে ২০-৪১ ইঞ্চি দৈর্ঘ্য-প্রস্থ মাপের একটি আকর্ষনীয় কেক উপহার দেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি।

প্রধান অতিথি তার ভাচুর্য়ালি বক্তব্যে বলেন, ৩২ আনসার ব্যাটালিয়নের সদস্যগণ পার্বত্য অঞ্চলে বাংলাদেশ সেনা বাহিনীর সাথে অপারেশন উত্তোরনসহ সকল সিআই অপারেশনে অত্যন্ত সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে আসছেন। বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে কাজ করে আনসার বাহিনী তৃণমূল পর্যায় থেকে জনগণের নিরাপত্তা বিধান করে আসছেন সামরিক-বেসামরিক বাহিনী ও প্রশাসনের সাথে আনসার-ভিডিপির ৬০ লক্ষ সদস্য-সদস্যা সর্বদা সহযোগিতা করার পাশাপাশি নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠার কাজেও এই বাহিনীর সদস্য-সদস্যাগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। কুমিল্লায় মন্দিরে কোরআন শরীফ রাখা নিয়ে যে কাণ্ড ঘটেছে সেই ঘটনায় কুমিল্লার জেলা কমান্ড্যান্ট ও আনসার-ভিডিপির সদস্যদের ভূমিকারও ভূয়সী প্রশংসা করেন তিনি।

সভাপতির বক্তব্যে ব্যাটালিয়নের অধিনায়ক এএসএম আজিম উদ্দিন বলেন, বাহিনীর মহাপরিচালক আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীতে অত্যন্ত আকর্ষণীয় সুন্দর একটি ৩৩ পাউন্ডের কেক উপহার দিয়েছেন। অত্র বাহিনীর ৪২টি ব্যাটালিয়ন দেশের অত্যন্ত ক্রান্তিকাল থেকে সাহসিকতার সহিত সকল বাহিনীর সাথে দায়িত্ব পালন করে আসছেন।

আজ মুজিবকাননের চেতনায় ৩২ আনসার ব্যাটালিয়ন সদরে ৭টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্ধোধনী নামফলক উম্নোচন করা হয়। প্রকল্পসমূহের মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু কর্নার ও মুজিবকানন স্মৃতিফলক। মুজিবকানন বঙ্গবন্ধুস্মৃতি ফোয়ার। আনসার ব্যাটালিয়ন জামে মসজিদ সংস্কার ও পুনঃনির্মাণ। ব্যাটালিয়ন মেহমানখানা সংস্কার ও পুনঃনির্মাণ।লামা ব্যাটালিয়ন ফায়ারিং রেঞ্জ পুনরুদ্ধার ও সংস্কার। ব্যাটালিয়ন সদর ক্যান্টিন সংস্কার ও সৌন্দর্য বর্ধন এবং ব্যাটালিয়ন সদর দপ্তর ব্যাপী মুজিবকানন নার্সারী ও ফলজ বাগান সৃজন।

অনুষ্ঠান শেষে ব্যাটালিয়নের সর্বস্তরের সদস্যদের মাঝ থেকে কঠোর শ্রমসাধ্য ও ভাল কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা ক্রেস্ট/পুরস্কার ও ক্রীড়া প্রতিযোগিতার টফি বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =

আরও পড়ুন