লামা পৌরসভায় রফিক ও বাদশা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে

fec-image

লামা পৌরসভা নির্বাচনে ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রফিক ও ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হোসনে বাদশা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে। রবিবার (২০ ডিসেম্বর) মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ দিনে ২ ও ৪নং ওয়ার্ডে অন্যকোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি। বান্দরবান জেলার নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ রেজাউল করিম জানান ২ ও ৪নং ওয়ার্ডে ১টি করে মনোনয়নপত্র দাখিল করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগ লামা পৌর শাখার সভাপতি মোঃ রফিক লামা পৌরসভা গঠনের পর থেকে নির্বাচিত কাউন্সিলর হিসাবে প্রায় ১৯ বছর এক নাগাড়ে দায়িত্ব পালন করে আসছে। বিগত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী থাকলেও এবারের নির্বাচনে তাঁর কোন প্রতিদ্বন্দ্বী নাই। বাছাইপর্বে মনোনয়নপত্র বৈধ হলে তাকে নির্বাচন কমিশন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন।

৪নং ওয়ার্ডে সর্বমোট ৮৭৮ পুরুষ এবং ৮৩৬ মহিলা ভোটার রয়েছে। এই ওয়ার্ডে নির্বাচন করার জন্য মোঃ আজিম, মোঃ খোরশেদ আলম, মোঃ আমির হোসেন ও মোঃ আনোয়র হোসেন মনোনয়ন পত্র ক্রয় করেছিল। পরবর্তীতে সকলে বর্তমান কাউন্সিলর মোঃ রফিককে সমর্থন জানিয়ে মনোনয়নপত্র জমা দেয়নি বলে জানা গেছে।

অপরদিকে লামা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হোসেন বাদশা গত ২০১৫ সনে কাউন্সিলর হিসাবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছে। তার প্রতিদ্বন্ধী মোঃ দিদারুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করলেও আজ দাখিলের সর্বশেষ দিনে মনোনয়নপত্র জমা দেয়নি।

বাছাই পর্বে তার মনোনয়নপত্র বৈধ হলে নির্বাচন কমিশন তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবে বলে জানা গেছে। এই ওয়ার্ডে ৯৬৮ পুরুষ এবং ৭৪৯ মহিলা ভোটার রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, লামা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 7 =

আরও পড়ুন