লামা প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া পাচ্ছেন বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড

fec-image

দেশে অনুসন্ধানী সাংবাদিকতায় দেশসেরা ৬৪ জনের মধ্যে একজন লামা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়া। সোমবার (৩০ মে) তিনি এই বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পাচ্ছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ইতোমধ্যে অ্যাওয়ার্ড গ্রহণের জন্য আনুষ্ঠানিকভাবে পত্র দিয়েছেন।

৭১ এর রণাঙ্গনে অকুতোভয় এই বীর সেনানী, লামা প্রেসক্লাবের সম্মানিত সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হওয়ার পর থেকে সতীর্থ সাংবাদিক, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের অভিনন্দনের জোঁয়ারে ভাসছেন। বান্দরবান জেলার তৃণমূলের সাংবাদিকরা তাঁর এ অর্জনে অভিভূত হয়েছেন।

সোমবার (৩০ মে) সন্ধ্যা ৭.০০ মি. বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন হলে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে দেশসেরা ৬৪ জেলার ৬৪ জন সাংবাদিককে সংবর্ধনা দিবে বসুন্ধরা গ্রুপ। একই সাথে তাঁদেরকে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড-ক্রেস্ট প্রদান করবেন বসুন্ধরা গ্রুপের এমডি।

এ ব্যাপারে লামা প্রেসক্লাবের ভূতপূর্ব সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান বলেন, ‘আমাদেরকে সম্মানীত করায়, বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা পোষণ করছি। মফস্বল সাংবাদিকতায় বহু প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে অনুসন্ধানী রিপোর্ট তৈরির করতে হয়। একজন সংবাদকর্মীকে অনেক মূল্য দিতে হয়। কত ভয়, হুমকি আর দেশের দুর্নীতি পরায়ণ মানুষের চোখ রাঙ্গানোকে তোয়াক্কা না করে সংবাদকর্মীরা নিঃসংকোচে কাজ করে যাচ্ছেন। বর্তমান উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে যে সূচক, তাতে সাংবাদিকদের ভূমিকাকে পরিগণিত করায় আয়োজক কর্তৃপক্ষকে আমরা ধন্যবাদ জ্ঞাপন করছি।’

তিনি বলেন, সত্য প্রকাশের কারণে মফস্বল সাংবাদিকরা নানান ষড়যন্ত্র আর দেশ দ্রোহিদের হুমকির মুখে প্রতিনিয়ত উৎকন্ঠায় থেকে পেশাগত দায়িত্ব পালন করে চলছি। ঠিক সেই মূহুর্তে আমাদের কর্মের স্বীকৃতি প্রদান করে অনুপ্রাণিত করায়, দেশের মান ধরে রাখতে, দেশের অর্থনীতির চাকা স্বচ্ছল করতে সাংবাদিকদের লিখনি আরো বেশি সৃজনশীল হবে।

উল্লেখ্য, প্রিয়দর্শী বড়ুয়া পেশা সাংবাদিকতার পাশাপাশি ব্যক্তিজীবনের একজন শিক্ষক ছিলেন। তিনি বর্তমানে শিক্ষকতা থেকে অবসর নিলেও সাংবাদিকতাকে তিনি আকড়ে ধরে আছেন। পুরো পার্বত্য চট্টগ্রামের প্রেক্ষাপটে তিনি কয়েকজন প্রবীণ সাংবাদিকের মধ্যে অন্যতম বয়োজ্যেষ্ঠ সাংবাদিক। তিনি দীর্ঘদিন ধরে লামা প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন। সদালাপী, বিনয়ী ও বন্ধুবৎসল প্রিয়দর্শী বড়ুয়া লামা-আলীকদম উপজেলা তথা বান্দরবান জেলায় কয়েকজন গুণী সাংবাদিকের মধ্যে অন্যতম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রিয়দর্শী বড়ুয়া, প্রেসক্লাব সভাপতি, বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =

আরও পড়ুন