parbattanews

লালমিয়াকে খুঁজে বের করার আল্টিমেটাম শেষ: অভিযোগের তীর পরান সাঁওতালের দিকে

Followup-Logo2

মোবারক হোসেন:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় মহিষকাটা ডেবাতলী নামক এলাকায় এক বাঙালী পরিবারকে উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক নিজ ভূমি থেকে উচ্ছেদ ও প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনার এক সপ্তাহ পার হলেও নিখোঁজ লালমিয়া’র এখনো কোনো সন্ধান মেলেনি।

ভূমি বিরোধ মিমাংসার পর স্থানীয়দের দেয়া ২৪ ঘণ্টার আল্টিমেটামও শেষ হয়েছে শনিবার সন্ধায়। তাহলে লালমিয়া কোথায়, এমন প্রশ্ন এখন সর্বত্র।

বেঁধে দেয়া সময়ের মধ্যে লালমিয়ার কোনো সন্ধান না পাওয়ায় অভিযোগের তীর এখন পরান সাঁওতালের দিকে। এছাড়াও থানায় এবং সেনাবাহিনীর কাছে দেয়া অভিযোগে যাদের নাম উল্লেখ রয়েছে তারাও সন্দেহের বাইরে নয়। অপর দিকে লালমিয়া নিখোঁজের পেছনে অন্য কোনো রহস্য আছে কিনা তাও ক্ষতিয়ে দেখার প্রয়োজন।

এ প্রসঙ্গে ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা বলেন, আমরা নানাভাবে লালমিয়াকে খুঁজে বের করার চেষ্টা করলাম, কিন্তু কোনো ফল আসেনি। এখন আইনগত প্রক্রিয়ায় আগানো হবে বলে তিনি জানান।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: বিল্লাল হোসেন ব্যাপারী বলেন, সন্ধা পর্যন্ত পরিবারের পক্ষ থেকে লালমিয়াকে পাওয়ার ব্যাপারে কোনো তথ্য দিতে পারে নি। এখন আমাদের আইনগত পথ খোলা রয়েছে সবাই মিলে ভেবে চিন্তে সঠিক পথ খুঁজে বের করতে হবে বলে তিনি জানান।

Exit mobile version