parbattanews

লিভারপুলের বিপক্ষে ড্র করেও শীর্ষে আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে বড়দিন উদ্‌যাপন করবে কারা? এই প্রশ্ন সামনে রেখেই শনিবার অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগে মুখোমুখি হয় লিভারপুল ও আর্সেনাল। শীর্ষস্থান ধরে রাখতে ড্র হলেই চলত আর্সেনালের। ম্যাচ জেতো ও অ্যাস্টন ভিলা ও আর্সেনালকে টপকে শীর্ষে ওঠো—লিভারপুলের ছিল এই সমীকরণ।এর পরিসংখ্যান সামনে রেখে ঘরের মাঠে গানারদের বিপক্ষে জিততে পারেনি লিভারপুল। ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে অলরেডদের। ফলে শীর্ষে থেকেই বছর শেষ করলো আর্সেনাল।

গতকাল শনিবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে আর্সেনালের বিপক্ষে লিগের শততম ম্যাচ খেলতে নেমেছিল লিভারপুল। গ্যালারিতে থাকা দর্শকদের হইহুল্লোড়ে অনুপ্রাণিত করে আর্সেনালকে চাপে রাখতে চেয়েছিলেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ।

কিন্তু হিতে বিপরীত হলো। মাত্র ৪ মিনিটের মাথায় স্বাগতিকদের জালে বল জড়িয়ে দর্শকদের চুপ করিয়ে দিলেন আর্সেনালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল হেসুস। অর্থাৎ ম্যাচের শুরুতেই এগিয়ে গেলো মিকেল আরতেতার দল।

লিভারপুলের একমাত্র গোলটি মোহাম্মদ সালাহরএএফপি

আর্সেনালের শুরুর দিকে করা গোলটি শোধ দিতে কিছুটা সময় নিয়েছিল লিভারপুল। ম্যাচের ২৯তম মিনিটে মোহাম্মদ সালাহর গোলে সমতায় ফেরে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এরপর হাড্ডাহাড্ডি লড়াই হলেও আর কোনো গোল পায়নি কেউই। তবে ৭১ ও ৭৩ মিনিটে দুইবার গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি লিভারপুল। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করেই মাঠ ছাড়তে হলো স্বাগতিকদের।

চলতি মৌসুমে ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আর্সেনাল। অপরদিকে সমান ম্যাচ খেলে ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল। ৩৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয় স্থানে রয়েছে অ্যাস্টন ভিলা।

Exit mobile version