লেদা ক্যাম্পে অপহৃত রোহিঙ্গা শরণার্থী উদ্ধার

fec-image

রোহিঙ্গা ক্যাম্পে জাফর আহমেদ (৩৫) নামক অপহৃত শরণার্থী উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

১৪ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে টেকনাফের ২৫নং লেদা ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে তাকে উদ্ধার করা হয়েছে। ভিকটিম জাফর আহমেদ লেদা ক্যাম্পের ব্লক-ডি/১৫, এফসিএন-২৫৬০৭০, ঘর নং-২৫-এর খুইল্লা মিয়ার ছেলে। ১৬ এপিবিএন অধিনায়ক (পুলিশ সুপার) তারিকুল ইসলাম তারিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, একদল অজ্ঞাতনামা দুষ্কৃতকারী শনিবার রাতে জাফর আহমেদ নামক শরণার্থীকে তার ঘর থেকে অপহরণ করে পার্শ্ববর্তী পাহাড়ের দিকে নিয়ে যায়। বিষয়টি স্বজনরা এপিবিএনকে অবহিত করে। ঘটনার পর থেকে আলীখালী এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স সম্ভাব্য সকল স্থানে অভিযান পরিচালনা করে।

অবশেষে রবিবার রাত ৯টার দিকে অপহৃত জাফর আহমেদকে উদ্ধার করে এপিবিএন ক্যাম্পে নিয়ে আসে। এ সংক্রান্ত ক্যাম্প সিআইসিকে অবহিত করা হয়েছে।

ভিকটিমকে নিজ পরিবারের নিকট হস্তান্তর ও পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন অধিনায়ক (পুলিশ সুপার) তারিকুল ইসলাম।

উল্লেখ্য, গত বুধবার (১০ ফেব্রুয়ারি) ক্যাম্প-২২ থেকে অজ্ঞাত সন্ত্রাসীরা পাঁচজন মাঝিকে অপহরণ করে। তাদের মধ্য থেকে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উখিয়াস্থ ক্যাম্প-১৪, হাকিম পাড়া ব্লক এ-৪ থেকে উদ্ধার করা হয় ২২নং রোহিঙ্গা ক্যাম্পের নজু মিয়ার ছেলে এ-ব্লকের হেড মাঝি ইউসুফ, জুলফিকার আলীর ছেলে বি-ব্লকের হেড মাঝি আবু মুসা, হারুনুর রশিদের ছেলে ডি-ব্লকের হেড মাঝি সাব্বিরকে।

একদিন পর বালুখালী ক্যাম্প এলাকা থেকে উদ্ধার করা হয় আমানুল্লাহ ও রফিক নামক আরও দুইজন শরণার্থী। এভাবে নিয়মিত অপহরণের ঘটনায় ক্যাম্পগুলোতে আতঙ্ক বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহৃত, রোহিঙ্গা, শরণার্থী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + eight =

আরও পড়ুন