বান্দরবানে শনিবার শুরু হচ্ছে লোকসংস্কৃতি উৎসব

Bandarban Photo

বান্দরবান সংবাদদাতা:

আগামীকাল শনিবার বান্দরবানে শুরু হচ্ছে দিনব্যাপি লোকসংস্কৃতি উৎসব। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট বান্দরবান এর উদ্যোগে এ উৎসবের আয়োজন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট এ উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস।

আয়োজক কর্তৃপক্ষ জানায়, এ উৎসবে জেলার পাহাড়ি ৯টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালি শিল্পীরা তাদের নিজস্ব লোকজ সংস্কৃতি তুলে ধরবে। এছাড়াও নাচ-গানের মাধ্যমে বাঙালি সম্প্রদায়ের ঐতিহ্য ও সংস্কৃতির বিভিন্ন দিক ফুটিয়ে তুলবেন তারা।

বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট এর পরিচালক মংনু চিং মারমা জানান, পুরোনো ঐতিহ্য এবং নিজস্ব সংস্কৃতিকে তুলে ধরতেই  এ উৎসবের আয়োজন করা হয়েছে। পার্বত্যাঞ্চলে লোকজ সংস্কৃতির চর্চা এবং সংরক্ষণে কাজ চালিয়ে যাচ্ছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট।

 পার্বত্যাঞ্চলে সকল জনগোষ্ঠির মানুসের মধ্যে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করা এবং নিজস্ব সংস্কৃতি সংরক্ষণ করার লক্ষেই ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে বান্দরবানের সংস্কৃতিক অঙ্গনে ভূমিকা রাখা কৃতি ও বরেণ্য শিল্পীদের সম্মাননা প্রদান করা হবে।

 

আরও খবর

ইনোসেন্ট লাভ ছবি নিয়ে কাপ্তাই লেকে নামলেন পরীমনি

নায়িকা শাবনাজের বদলে যাওয়ার গল্প

বান্দরবান রাজপরিবারের বাঁধায় পৌরসভার উন্নয়ন কাজ বন্ধ

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট, লোকসংস্কৃতি উৎসব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =

আরও পড়ুন