শহীদ ওমর ফারুককে নিয়ে যা লিখলেন নুরুল হক নূর

fec-image

বান্দরবানের রোয়াংছড়িতে ওমর ফারুক নামে এক নওমুসলিমকে শুক্রবার (১৮ জুন) গুলি করে হত্যা করা হয়েছে। রাত ৯টার দিকে নামাজ আদায় করে বাড়ি ফেরার পথে রোয়াংছড়ি সদর ইউনিয়নের তুলাছড়ি আগাপাড়া এলাকায় পাহাড়ি সন্ত্রাসীদের একটি গ্রুপ তাকে গুলি করে হত্যা করে।

এ ঘটনায় সোশ্যাল মিডিয়ায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানাচ্ছে নেটিজেনরা। পাশাপাশি দোষীদের অনতিবিলম্বে শাস্তি দাবি জানাচ্ছে তারা।

এদিকে আজ (সোমবার) বিকেল পৌনে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নূর তার ফেসবুক পেইজে শহীদ ওমর ফারুক ত্রিপুরা হত্যায় এক প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি ওমর ফারুক হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সাবেক ভিপি নুরুল হক নূরের লেখাটি পার্বত্যনিউজের পাঠকদের জন্য নিম্নরুপ-

দীর্ঘদিন ধরেই পাহাড়ে উত্তেজনা, বিভিন্ন সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের আদিপত্য, চাঁদাবাজিতে সাধারণ মানুষ অতিষ্ঠ, দিনে-দুপুরে প্রকাশ্যে হত্যা, প্রশাসনের দ্বারা উচ্ছেদ, যুগের পর যুগ এক ভয়ংকর পরিস্থিতি বিরাজমান। এর শেষ কোথায়?

সশস্ত্র সন্ত্রাসী কার্যক্রম কিংবা প্রশাসনের দ্বারা জোরপূর্বক উচ্ছেদ কোনটাই সমর্থনযোগ্য নয়। পাহাড়ি অঞ্চল কি বাংলাদেশ থেকে আলাদা? এগুলো সমাধানে রাষ্ট্র কেন নির্বিকার?

মসজিদে ইমাম নওমুসলিম উপজাতি ওমর ফারুক হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

একই সাথে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় সরকার, প্রশাসনসহ ও স্থানীয় জনগণকে একত্রে কাজ করার আহ্বান জানাই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন