parbattanews

‘শান্তিচুক্তির মাধ্যমেই পাহাড়ে দুই যুগের রক্তক্ষয়ী যুদ্ধের অবসান হয়েছে’

img_20161202_115238-copy

দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালায় পার্বত্য শান্তিচুক্তির স্বাক্ষরের ১৯ তম বর্ষপূর্তি দিবস  বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে পালন করা হয়েছে। শুক্রবার এ উপলক্ষে দীঘিনালা উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল ও সুশীল সমাজের লোকজন অংশগ্রহণ করেন। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দীঘিনালা জোন অধিনায়ক লে়. কর্ণেল ফেরদৌস জিয়া উদ্দিন মাহমুদ, পিএসসি। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. কাশেম, উপজেলা ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান, বোয়ালখালী সদর ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, দীঘিনালা ইউপি চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, কবাখালী ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন এবং দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, শান্তিচুক্তির মাধ্যমেই পাহাড়ে দুই যুগের রক্তক্ষয়ী যুদ্ধের অবসান হয়েছে। শান্তিচুক্তির পরে পাহাড়ে উন্নয়ন হয়েছে এবং শান্তি বিরাজ করছে। এ উন্নয়ন ও শান্তিচুক্তির ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানান।

Exit mobile version