মাইনীমুখ মডেল হাই স্কুলের বিজ্ঞান ভবন উদ্বোধনকালে দীপংকর তালুকদার এমপি

‘শান্তি চুক্তির ফলে পাহাড়ে ব্যাপক উন্নয়ন করেছে সরকার’

fec-image

খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকতি স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি বলেছেন, পাহাড়ে শান্তি স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৯৭ সালে শান্তি চুক্তি হয়েছে। শান্তিচুক্তির পর থেকে এ পর্যন্ত আওয়ামী লীগ সরকার সারা দেশের ন্যায় পাহাড়েও প্রচুর পরিমাণ উন্নয়ন করেছে যা অন্য কোন সরকার করতে পারে নাই।

বুধবার (২২ মার্চ) দুপুরে মাইনীমুখ মডেল হাই স্কুলের নবনির্মিত বিজ্ঞান ভবন উদ্বোধন ও ২০২৩ ইং সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া, নবীণ বরণ এবং মেধাবী শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন, দীপংকর তালুকদার এমপি।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হাজী ফয়েজুল আজীম এর সভাপতিত্ব এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা
পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার
আকিব ওসমান, উপজেলা ভাইচ চেয়ারম্যান সিরাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ার বেগম, উপজেলা আওয়ালীগের ভারপ্রাপ্ত সভাপতি সেলিম উদ্দিন, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আছমা বেগম, লংগদু থানা ওসি (তদন্ত) মো. সানজিদ আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোফিকুন্নছো রোজী, প্রবীন সাংবাদিক এখলাস মিঞা খানসহ বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার এমিপি আরও বলেন, সমালোচনাকারীরা শান্তিচুক্তি হলে পাহাড়ে থাকা যাবে না,পাহাড়ে অশান্তি হবে, বাঙালিরা চলে যেতে হবে, শান্তি চুক্তি কালো চুক্তি এমন অনেক কথাই বলেছে। কিন্তু দেখা গেলো শান্তি চুক্তির ফলে পাহাড়ে ব্যাপক উন্নয়ন হচ্ছে।

এছাড়াও রাঙ্গামাটিতে এ পর্যন্ত প্রধানমন্ত্রী আশ্রয়ন প্রকল্পের ঘর পেয়ে অনেক অসহায় মানুষ সাধারণ জীবনে ফিরতে পেরেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন