শান্তি বজায় থাকলে সাম্প্রদায়িক সম্প্রীতির সাথে এলাকার উন্নয়ন করা সম্ভব: রাজা দেবাশীষ রায়

DSC01

লংগদু প্রতিনিধি :

রাঙ্গামাটির লংগদু উপজেলার ভাসাইন্যাদম মৌজার পুরানবস্তি এলাকাবাসীর সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চাকমা চীপ রাজা ব্যারিস্টার দেবাশীষ রায় বলেছেন, এলাকার শান্তি শৃঙ্খলা বজায় থাকলে সাম্প্রদায়িক সম্প্রীতির সাথে মিলে মিশে এলাকার উন্নয়ন করা সম্ভাব। এলাকার উন্নয়নের জন্য শুধু সরকারের দিকে নির্ভরশীল না হয়ে নিজেদেরও উদ্যোগেও কিছু করা প্রয়োজন। এলাকায় যে সব সমস্যা রয়েছে, তা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হবে।

সোমবার সকাল সাড়ে দশটায় পুরানবস্তি এলাকার প্রাথমিক বিদ্যালয়ের আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ১৪ নং ভাসাইন্যাদম মৌজার হেডম্যান গৌতম চাকমা। মো. মোস্তাফিজুর রহমানের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লংগদু উপজেলা হেডম্যান সমিতির সভাপতি প্রেম লাল চাকমা,   গাঁথাছড়া মৌজার হেডম্যান মো. এখলাস মিঞা খান, ৬ নং হেদালকছড়া মৌজার হেডম্যান সাদেক আহম্মদ চৌধূরী, সাবেক ইউপি চেয়ারম্যান নুরুচ্ছাফা মাস্টার ও  ফরিদ উদ্দিন মেম্বার।

রাজা দেবাশীষ আরো বলেন, নিরপেক্ষ ভূমি কমিশনের কার্যক্রম শুরু হলে ভূমি সমস্যারও সমাধান হবে। পুরানো বাঙালী ছেলে মেয়েদের লেখাপড়া ও চাকরির সুবিধার্থে সনদ প্রদানের বিষয়ে বিবেচনা করার জন্য তিনি আশ্বাস দেন। 

এরপর রাজা দেবাশীষ রায় চাইল্যাতলী মৌজার রাঙ্গাপনি মৌজা, মারিশ্যাচর মৌজা,ও রনজিত কার্বারী পাড়ায় পায়ে হেঁটে পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − three =

আরও পড়ুন