শারদীয় দুর্গাপূজা: বান্দরবান সেনা রিজিয়নের ৪ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান

fec-image

“ধর্ম যার যার, উৎসব সবার” সাম্প্রদায়িক সম্প্রীতির এই মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে ২৪ পদাতিক ডিভিশন, চট্টগ্রামের অধীনস্থ বান্দরবান রিজিয়ন শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বান্দরবান জেলায় বাঙালি-পাহাড়ি মুসলমান ছাড়াও সনাতন ধর্মী হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও ক্ষুদ্র নৃ তাত্ত্বিক জনগোষ্ঠী তথা মুরং, ত্রিপুরা, চাকমা, মার্মা, বম, তঞ্চঙ্গ্যারা বসবাস করে। ‘শারদীয় দুর্গোৎসব’ সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।

এরই ধারাবাহিকতায় পূজা উদযাপন কমিটির আমন্ত্রণে বান্দরবানের রাজার মাঠ এলাকায় বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক, এনডিসি,এফ ডব্লিউসি, পিএসসি, সস্ত্রীক শারদীয় দুর্গাপূজার ১ম দিন উপলক্ষে পূজা-অর্চনার শুভ উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং সস্ত্রীক, ও অন্যান্য গণমান্য ব্যক্তিবর্গ।

রিজয়ন কমান্ডার পূজা মণ্ডপে নগদ ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। বান্দরবান সেনা রিজিয়ন এর পক্ষ হতে এবার ১৭টি মন্দির ও ১০টি পূজা মণ্ডপে সর্বমোট ৪ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

রিজিয়ন কমান্ডার নির্বিঘ্নে ধর্মীয় মহোৎসব পালনের স্বার্থে এবং সুষ্ঠুভাবে পূজা অর্চনা পরিচালনার লক্ষ্যে অন্যান্য সকল নিরাপত্তা বাহিনীর সমন্বয়ে সামগ্রিকভাবে নিরাপত্তা প্রদান করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্থিক .সহায়তা, বান্দরবান, শারদীয় দুর্গাপূজা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 16 =

আরও পড়ুন