শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে বিক্ষোভ মিছিল

fec-image

রাঙামাটি কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২টায় সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভিতর শিক্ষকের বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

অভিযোগ সূত্রে জানা যায়, অত্র সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের জুনিয়র ইনস্ট্রাক্টর (সিভিল উড) শিক্ষক মো. এজাবুর আলম (৩৫) সিভিল উড বিভাগের এক ছাত্রীকে বিভিন্নভাবে লালসা ও প্রলোভন দেখিয়ে যৌন হয়রানির চেষ্টা করে আসছে। অভিযুক্ত ছাত্রী উক্ত শিক্ষকের বিচার চেয়ে গত রবিবার ( ২৮আগস্ট) চট্রগ্রাম জিপি যোগে অধ্যক্ষ বরাবরে একটি চিঠি পাঠায়।

সুইডেন পলিটেকনিক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মতিন হাওলাদার জানান, আমি মঙ্গলবার (৩০ আগস্ট) অভিযোগের চিঠি পাই। ওই দিন চিঠি পেয়ে মেকানিক্যাল বিভায়ীয় প্রধান ওমর ফারুকে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়। কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিল করার জন্য বলা হয়।তদন্ত রিপোর্টে যা আসে আমি তা কারিগরি মন্ত্রণালয় পাঠিয়ে দিব বলে জানান।

তদন্ত কর্মকর্তা ওমরু ফারুক জানান, আমরা চিঠি পেয়ে তদন্ত কার্যক্রম শুরু করেছি মাত্র তিনদিন হয়। উভয়ের সাথে কথা বলে আমরা তদন্ত রিপোর্ট অধ্যক্ষের বরাবরে দায়ের করব বলে জানান।

এদিকে ইনস্টিটিউটের অভিযোগকৃত শিক্ষকের সাথে টেলিফোনে কথা বললে তিনি জানান, এগুলো সব বানোয়াট ও মিথ্যা অভিযোগ। যে অভিযোগ করেছে তারা আমার পরিবারের সদস্য বলে জানান।

কোন অভিযোগ প্রমাণ হলে আমার মন্ত্রণালয়ের যে সিদ্ধান্ত নিবে আমি তা মাথা পেতে নেব বলে মন্তব্য করেন তিনি। তিনি চট্রগ্রামে আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত একটি ট্রেনিং আছে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 9 =

আরও পড়ুন