‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে হবে’ : বিভীষণ কান্তি দাশ

fec-image

প্র্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের ৭ই মার্চের ভাষণ শিখানোসহ এ ভাষণের তাৎপর্য সম্পর্কে ধারণা দেয়ার আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, ৭ই মার্চের ভাষন কোন দলের সম্পদ নয়। ৭ই মার্চের ভাষণ আমাদের জন্য দিকনির্দেশনা।

রোববার (১৯ জানুয়ারি) বিকালের দিকে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পর্যায়ের আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শুধু কর্নার স্থাপন করলেই চলবেনা। শিক্ষার্থীদের প্রতিদিন রুটিন করে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে শিক্ষার্থীদের গড়ে তোলারও আহবান জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী শিক্ষা অফিসার সমাবেশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল ও মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো. আসগর হোসেন প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ পারভেজ‘র সঞ্চালনায় অনুষ্ঠানে সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ত্রিপুরা ও হৃদয় মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিন আক্তার অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ও আমন্ত্রিত অতিথিগণ।

অনুষ্ঠানে ইছাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফয়েজ আহাম্মদ ও তপ্ত মাস্টারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম ছাড়াও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের আওতাধীন বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক-সহকারী শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু, বুক কর্নার, শিক্ষা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + three =

আরও পড়ুন