parbattanews

শিক্ষা দিবসে খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদের সমাবেশ

সংবাদ বিজ্ঞপ্তি

’গণতান্ত্রিক শিক্ষা ব্যবস্থা কায়েমের লক্ষ্যে ঐক্যবদ্ধ হোন’ এই আহ্বানে এবং গণবিরোধী জেলা পরিষদের মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ বন্ধ কর, শিক্ষার মান ধ্বংসের চক্রান্ত রুখে দাড়াঁও এই শ্লোগানকে সামনে রেখে ১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবসে খাগড়াছড়িতে ছাত্র সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)খাগড়াছড়ি জেলা শাখা।

পূর্বনির্ধারিত ‘ছাত্র সমাবেশ’ খাগড়াছড়ি সদর স্বনির্ভর বাজারে করার কথা থাকলেও প্রশাসনের আজ খাগড়াছড়ি শহরে পৌর এলাকায় সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করায় পিসিপি’র নেতা-কমীর্রা ‘ছাত্র সমাবেশ’ পৌর এলাকার বাইরে গিরিফুল এলাকায় সমাবেশ করে। রবিবার, সকাল ১১টায় অনুষ্ঠিত ছাত্র সমাবেশে খাগড়াছড়ি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় হাজারো অধিক ছাত্র-ছাত্রী অংশ গ্রাহণ করে।

সমাবেশ শুরুতে শিক্ষা আন্দোলনে শহীদ বাবুল, গোলাম মোস্তোফা ও ওয়াজিউল্লাহসহ যারা গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে শহীদ হয়েছেন, যারা পঙ্গুত্ব বরণ করেছেন, নির্যাতনের শিকার হয়েছেন তাদের উদ্দেশ্যে শ্রদ্ধা ও সম্মান জানিয়ে ১মিনিত নিরাবতা পালন করা হয়।

সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন পিসিপি’র কেন্দ্রীয় কমিটিটর সাবেক সভাপতি ও ইউপিডিএফ-এর অন্যতম সংগঠক মিঠুন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনিল চাকমা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা, পিসিপি’ জেলা সাংগঠনিক সম্পাদক রুপেশ চাকমা প্রমুখ।

Exit mobile version