parbattanews

শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিজেই ধোয়া-মোছা ও জীবাণু মুক্ত কাজে ব্যস্ত

শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণা শুনে শিক্ষক নিজেই ধোয়া-মোছা ও জীবাণু মুক্ত করার কাজ করছে। দীর্ঘ ১৮মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর চালুর ঘোষণা।

সারা দেশের ন্যায় রাঙামাটি কাপ্তাইয়ে আগামী রোববার (১২সেপ্টেম্বর) সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা। তাই প্রতিষ্ঠানের পক্ষ হতে চলছে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ। বিদ্যালয়ের মাঠ ঘাসে বাগানে পরিণত হয়েছে। ধুলোবালি পড়েছে শ্রেণী কক্ষের বেঞ্চ, চেয়ার-টেবিল, শ্রেণীকক্ষের প্রতিটি কোনায় ও ছাদে বেঁধেছে মাকড়শারজাল। আবার অনেক বিদ্যালয় ও কলেজ প্রবেশ মুখে দেয়া হয় নো মাস্ক, নো স্কুলসহ বিভিন্ন সচেতনমূলক নির্দেশনামূলক লেখা।

সরেজমিনে ঘুরে দেখাযায় কাপ্তাই উপজেলার ব্যাপ্টিস্ট মিশন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মধু মঙ্গল তঞ্চঙ্গ্যা নিজের বিদ্যালয় নিজেই পরিস্কার-পরিচ্ছন্নতা করছে। এবং নিজেই জীবাণু নাশক স্প্রে মেশিন দিয়ে শ্রেণী কক্ষ ও চেয়ার-টেবিল ও বেঞ্চ জীবাণু মুক্ত করছে।

শিক্ষক মধু মঙ্গল তঞ্চঙ্গ্যা বলেন, দীর্ঘ ১৮মাস করোনা মহামারির জন্য বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের সাথে দেখা হয়না। তাই সরকারের পক্ষ হতে আগামী রোববার খোলার ঘোষণা এলে আনন্দে নিজের শিক্ষা প্রতিষ্ঠান নিজেই পরিষ্কার পরিচ্ছন্নতা ও জীবাণু মুক্ত করার কাজ করছি বলেও জানান।

Exit mobile version