parbattanews

শিরোপা উৎসবের রাতে সোসিয়েদাদের কাছে হারলো বার্সেলোনা

এস্পানিওলের মাঠে গত সপ্তাহে জিতে চার ম্যাচ আগেই লা লিগা শিরোপা নিশ্চিত করেছিল বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে শনিবারের ম্যাচ শেষে শিরোপা উৎসব করার পরিকল্পনা করেছিল তারা। কিন্তু সেই উৎসব ম্লান করে দিলো সোসিয়েদাদ।

ন্যু ক্যাম্পে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা। চলতি লিগ মৌসুমে ঘরের মাঠে এই প্রথমবার হারলো তারা। ৫ মিনিটে মাইকেল মেরিনো সোসিয়েদাদকে এগিয়ে দেন। বিরতির পর আরেকটি গোল করে অতিথিরা। ৭১ মিনিটে আলেক্সান্দার সরলোথ স্কোর ২-০ করেন।

ফেভারিট হিসেবেই এই ম্যাচ খেলতে নেমেছিল বার্সা। লিগে গত ১৩ ম্যাচে সোসিয়েদাদের বিপক্ষে অপরাজিত ছিল তারা। তাছাড়া ঘরের মাঠে বস্ক দলটির বিপক্ষে গত ২৪ ম্যাচের সবগুলো জিতেছিল কাতালান জায়ান্টরা। অথচ শিরোপা উৎসবের দিন ইতিহাস বদলে গেলো।

খেলার শুরুতেই সরলোথের অ্যাসিস্টে সহজ গোল করেন মেরিনো। সোসিয়েদাদ কিপার রেমিরো দারুণ সেভে দেম্বেলেকে সমতা ফেরাতে দেননি। কেসি ও লেভানডোভস্কি ভালো সুযোগ নষ্ট করে বার্সাকে ম্যাচে ফেরাতে ব্যর্থ হন। অন্যদিকে বারেনেটশিয়া দুটি সুযোগ তৈরি করেও স্বাগতিকদের জালে বল জড়াতে পারেননি।

সরলোথ দ্বিতীয়ার্ধে আরেকবার গোলের সুযোগ হারান। অবশ্য তিনি গোল করেই ছেড়েছেন। ডি ইয়াংয়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে প্রতিআক্রমণে যান জুবিমেন্দি। কুবো ড্রাইভ দিয়ে বল তার কাছে ফেরত পাঠান। সরলোথকে দিয়ে সহজ গোল করান সোসিয়েদাদ মিডফিল্ডার।

৯০ মিনিটে ফেরান তোরেসের ক্রসে গোল শোধ দেন লেভানডোভস্কি। লিগ মৌসুমের ২২তম গোল করে পিচিচি ট্রফির দৌড়ে আরও এগিয়ে গেলেন পোল্যান্ডের স্ট্রাইকার।

৩৫ ম্যাচে চতুর্থ হারে আগের ৮৫ পয়েন্ট নিয়েই শীর্ষে আছে বার্সা। চলতি মৌসুমে আরও তিন ম্যাচ খেলবে তারা। এই জয়ে ‍৬৫ পয়েন্ট নিয়ে সেরা চারে থেকে আগামী চ্যাম্পিয়নস লিগ খেলার সম্ভাবনা জোরালো করলো সোসিয়েদাদ।

Exit mobile version