শিশু ধর্ষণ মামলার আসামির যাবজ্জীবন কারাদণ্ড, সম্পত্তি ক্রোকের নির্দেশ

fec-image

কক্সবাজারের শিশু ধর্ষণ মামলায় নাছির উদ্দিন প্রকাশ আশেক নামের আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।  রায়ে অর্থদণ্ড আদায়ের জন্য সাজাপ্রাপ্ত আসামি নাছির উদ্দিন প্রকাশ আশেকের স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোক ও বাজেয়াপ্ত করতে জেলা কালেক্টর (ডিসি)কে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে এক লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডাদেশ প্রদান করেছেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (জেলা ও দায়রা জজ জজ) আদালতের বিচারক জেবুন্নেছা আয়শা এ আদেশ দেন। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত নাছির উদ্দিন প্রকাশ আশেক কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বৈদ্যার পাড়ার মো. শামসুল আলমের ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি এডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত ২০০৩) এর ৯(১) ধারা অনুযায়ী বিজ্ঞ বিচারক এ সাজা প্রদান করেন।

২০১৭ সালের ৬ ডিসেম্বর কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বৈদ্যার পাড়ার শফি উল্লাহর ষোড়ষী কন্যাকে নাছির উদ্দিন প্রকাশ আশেক ধর্ষণ করে।

এঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে কুতুবদিয়া থানায় ২০১৭ সালের ৮ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন। যার কুতুবদিয়ার থানা মামলা নম্বর ০৬/২০১৭ ইংরেজি। নারী মামলা নম্বর : ১৩৮৩/২০১৮ ইংরেজি।

আসামীর সম্পত্তি প্রকাশ্যে বিক্রি করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২’তে জমা দিতে বলা হয়েছে। এ টাকা ক্ষতিপূরণ বাবদ ধর্ষণের শিকার ভিকটিমকে প্রদান করতে রায়ে উল্লেখ করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি এডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 3 =

আরও পড়ুন