খাগড়াছড়িতে মডেল পাড়াকেন্দ্র উদ্বোধন

শিশু সুরক্ষার অঙ্গীকারে সরকার বদ্ধ পরিকর: নব বিক্রম কিশোর ত্রিপুরা

fec-image

পাার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি বলেছেন, বর্তমান সরকার দেশের সব প্রান্তের শিশুদের সুরক্ষা-বিকাশ এবং শিক্ষা নিশ্চিতে কাজ করছে। বিশেষ করে পার্বত্য এলাকার প্রত্যন্ত ও দুর্গম অঞ্চলের শিশুদের জন্য নিজ নিজ মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা নিশ্চিতের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ মনোযোগ রয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়ি সদর উপজেলায় শিশুদের জন্য ‘চরপাড়া মডেল পাড়াকেন্দ্র’ উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকারের সহযোগিতায় ইউনিসেফ সাহায্যপুষ্ট ‘টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্প’-এর আওতায় পাড়া কেন্দ্রগুলোর স্থায়ী অবকাঠামো নির্মাণ শুরু হয়েছে। সরকারের লক্ষ্য রয়েছে পর্যায়ক্রমে চার হাজারটি পাড়া কেন্দ্রকেই স্থায়ী অবকাঠামোতে উন্নীত করার।

সরকারের সাবেক এই সচিব, সরকার ও দাতাদের উদার সহযোগিতাকে ধরে রাখার জন্য শিশুদের অভিভাবক, জনপ্রতিনিধি এবং প্রকল্পের কর্মচারি-কর্মকর্তাদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শানে আলম’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক ড. প্রকাশ কান্তি চৌধুরী, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলমসহ আর‌ও অনেকে।

সভা শেষে নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে ২৫ লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত পাড়াকেন্দ্র ভবনের উদ্বোধন করেন। এরপর কেন্দ্রটির শিক্ষক-অভিভাবক এবং শিশুদের সাথে কিছুক্ষণ সময় কাটান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =

আরও পড়ুন