parbattanews

শুল্ক ফাঁকির অভিযোগ মুম্বই বিমানবন্দরে আটক শাহরুখ

শারজাহে আয়োজিত ইন্টারন্যাশনাল বুকফেয়ার (SIBF 2022) শেষে দুবাই থেকে ফেরার পথে মুম্বই বিমানবন্দরে আটক করা হলো শাহরুখ খানকে।

জানা যায়, শুল্ক ফাঁকির অভিযোগে তাকে আটক করা হয়েছে। ইন্টারন্যাশনাল বুকফেয়ারে (SIBF 2022) শাহরুখ গ্লোবাল আইকন অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন বলে জানা যায়।

শুক্রবার (১১ নভেম্বর) রাতে ওই পুরস্কার নিয়ে দেশে ফেরেন শাহরুখ (Shah Rukh Khan)।

একাধিক প্রতিবেদন অনুযায়ী, ব্যক্তিগত বিমান থেকে নামতেই অভিনেতাকে আটকায় শুল্ক দফতর। ঘণ্টাখানেক জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। এরপর এয়ারপোর্ট থেকে বেরতে দেখা যায় কিং খান এবং তাঁর ম্যানেজার পূজা দদলানিকে।

রিপোর্ট মোতাবেক, SRK-র বডিগার্ড রবি এবং তাঁর টিমের অন্য সদস্যদের তখনও জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। অভিযোগ, শুল্ক না দিয়ে লক্ষাধিক মূল্যের ঘড়ি দুবাই থেকে আনা হচ্ছিল। বেশ কিছুজনের ব্যাগ থেকে নাকি খালি ঘড়ির প্যাকেট মিলেছে। শাহরুখ খান বিষয়টি সম্পর্কে কিছু জানেন কিনা তা নিয়েই নাকি প্রশ্ন করা হয় অভিনেতাকে।

ঠিক কী ঘটেছিল? শাহরুখ খান এবং তাঁর টিম অভিনেতার ব্যক্তিগত চার্টার্ড প্লেনে করে দুবাইয়ে গিয়েছিল। শুক্রবার রাত সাড়ে ১২টা নাগাদ শাহ সহ বাকিরা ফিরে আসেন মুম্বইয়ে।

বিমানবন্দরের রেড চ্যানেল পেরনোর সময় শুল্ক দফতরের আধিকারিকরা সন্দেহ করেন যে Shah Rukh Khan এবং তাঁর টিমের সদস্যদের ব্যাগে একাধিক বহুমূল্য ঘড়ি রয়েছে।

সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এরপরেই তল্লাশি চালানো হয় অভিনেতা এবং তাঁর টিমমেটদের ব্যাগে। তদন্ত চলাকালীন ছ’ বাক্স অ্যাপেল ওয়াচ এবং রোলেক্স সহ একাধিক দামী ঘড়ি পাওয়া যায়।

শুল্ক দফতরের হিসাব অনুযায়ী, যে ক’টি ঘড়ি উদ্ধার হয়েছে তার ট্যাক্স বাবদ ১৭ লাখ ৫৬ হাজার ৫০০ টাকা দিতে হতো মহাতারকা এবং তাঁর টিমকে। ঘণ্টাখানেক কথাবার্তার পর শাহরুখ এবং পূজাকে বাড়ি যাওয়ার অনুমতি দেওয়া হয়। কিন্তু, রবি সহ বাকিদের আটকে রাখা হয়।

শেষ পাওয়া খবর অনুযায়ী, রবিকে ৬ লাখ ৪৭ হাজার টাকা দিতে হয়েছে। যার রশিদ তাঁর নামেই কাটা হয়েছে। যদিও ওই রিপোর্টে দাবি করা হয়েছে, শাহরুখের ক্রেডিট কার্ড থেকেই ওই রকম ডেবিট হয়েছে।

শুল্ক দফতরের আধিকারিক পুগল এবং যুদ্ধবীর যাদবের নেতৃত্বে এই অভিযান চলে। জানা গিয়েছে, শনিবার (১২ নভেম্বর) সকাল আটটা নাগাদ রবি এয়ারপোর্টের বাইরে আসেন।

Exit mobile version