শেখ রাসেল মানে গতি, থে‌মে না থাকার স্বপ্ন: বীর বাহাদুর

fec-image

পার্বত‌্য  চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উ‌শৈ‌সিং এম‌পি ব‌লে‌ছেন, শেখ রাসেল মানে গতি, থে‌মে না থাকার স্বপ্ন। তি‌নি ব‌লেন, শেখ রাসেল ছিল একজন মেধাবী, পরিশ্রমী ও নিয়মানুবর্তী ছাত্র এবং সব শিশু-কিশো‌রের জন্য আদর্শ। তার পদচারণায় ধন্য হয়ে‌ছে স্কুল‌টির মাটি।

সোমবার (১৮ অ‌ক্টোবর) সকালে বান্দরবান জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি বান্দরবান জেলা শাখার আয়োজনে জেলা প্রশাসকের সভাকক্ষে “ শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস ” এ প্রতিপাদ্য নি‌য়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উদযাপন উপল‌ক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তিনি এ কথা ব‌লেন।

এসময় মন্ত্রী আ‌রো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনায় ঘাতকরা দে‌শের ইতিহাসের চলার পথ স্তব্ধ করে দিতে চে‌য়েছিল, সেদিন তাদের সেই ভয়াল থাবা থে‌কে রেহাই পায়নি চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলও।

এর আ‌গে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে সম্প্রীতির মঞ্চে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

প‌রে শেখ রাসেল এর ৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও বিভিন্ন ইভে‌ন্টে অংশ নেয়া বিজয়ীদের মা‌ঝে পুরস্কার বিতরণ করেন তি‌নি।

এসময় বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আতিয়া চৌধুরীসহ বিভিন্ন স্কুল ও কলে‌জের শিক্ষক শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 3 =

আরও পড়ুন