‘শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড’ পেলেন অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার

fec-image

রাঙ্গামাটি কাপ্তাইয়ে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আবদুল মতিন হাওলাদার শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আবারও ‘শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন’। বাংলাদেশের নাম করা পুরস্কার প্রাপ্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট পার্বত্যঞ্চলের একটি নামকরা শিক্ষা প্রতিষ্ঠান। বিভিন্ন সময় এ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানটি বিভিন্ন অবদানের জন্য এবং সেরা প্রতিষ্ঠানের সরকারের পক্ষ হতে পুরস্কার প্রাপ্ত হয়েছে এবং পাশাপাশি এখনো তার অবদান ধরে রেখেছে।

শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি অত্র ইনস্টিটিউটের দক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল মতিন হাওলাদার অত্র শিক্ষা প্রতিষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষর দায়িত্ব নেওয়ায় আগে ও পর হতে শিক্ষা সহ বিভিন্ন অবদানের জন্য বিভিন্ন সরকারি/বেসরকারি এবং সামাজিক সংগঠনের পক্ষ হতে পুরস্কারপ্রাপ্ত হয়েছে। তেমনি চলতি জুন মাসে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ‘শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড ২০২১ পুরস্কার প্রাপ্ত হন।

এছাড়া ইতিপূর্বে তিনি মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড, স্বাধীন স্মৃতি গোল্ডেন এ্যাওয়ার্ড, ভাষা সৈনিক ড. আব্দুল মতিন সম্মাননা, সাপ্তাহিক দেশের ডাক বর্ষ সেরা এ্যাওয়ার্ড, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০০৩ শ্রেষ্ঠ শিক্ষক শিক্ষা মন্ত্রণালয় হতে গোল্ড মেডেল অর্জন, বাংলাদেশ স্কাউটস মেডেল মেরিট ২০০৫ অর্জন, বার-টু দি মেডেল অব মেরিট ২০০৯ সহ বিভিন্ন অর্জন ও পুরস্কার গ্রহণ করেছেন।

তিনি বিভিন্ন সময় ভারত, পাকিস্তান, ইউকে, অস্ট্রেলিয়া, নেপালসহ বিভিন্ন দেশ সফর করেছেন। অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল মতিন হাওলাদার বলেন, চলতি জুন মাসের ১৪ জুন জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস্ এর পক্ষ হতে আমাকে শিক্ষায় বিশেষ অবদানের জন্য সেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড প্রদান করেছে। এ অর্জন আমার একার নয় সকল কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের তথা রাঙ্গামাটির কাপ্তাইবাসীর অর্জন। আমি যতদিন বেঁচে থাকব মানুষের ভালোবাসা নিয়ে সেবা করে সকলের অন্তরে বেঁচে থাকতে চাই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 3 =

আরও পড়ুন